রাজস্থলী উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার বিরুদ্ধে চরম দুর্নীতির অভিযোগ

fec-image

দুর্নীতি
রাজস্থলী প্রতিনিধি:
জেলার রাজস্থলী উপজেলার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহার বিরুদ্ধে চরম দুর্নীতি ও ক্ষমতার দাপটের অভিযোগ উঠেছে। অভিযোগে প্রকাশ, তিনি সদ্য রাজস্থলীতে যোগদান করার সাথে সাথে হঠাৎ আঙ্গুল ফুলে কলাগাছ হয়ে দাঁড়িয়েছে।

তিনি প্রায় ১০ লাখ টাকার ফার্নিচার যেমন-ফুল বক্স খাট, ময়ুরী সোফাসেট, ওয়াল সো-কেশ এবং বিভিন্ন প্রকার ফার্নিচার বানিয়ে তার বাস ভবনে রেখেছে বলে জানা গেছে। তিনি বিভিন্ন প্রকল্প থেকে ১২% হারে টাকা নেয় বলে জানা যায়।

সূত্রে প্রকাশ, ত্রাণ অধিদপ্তর কর্তৃক বরাদ্দকৃত রাজস্থলী ঘিলামুখ খালে ২৭ লাখ টাকা ব্যয়ে একটি ব্রীজ বরাদ্দ প্রদান করা হয়। ব্রীজটি নির্দিষ্ট স্থানে নির্মিত না করে ব্রীজ পিআরও’র মন গড়ায় ব্রীজটি যোগাযোগ বিচ্ছিন্ন এলাকায় নির্মাণ করেন।

এব্যাপারে উপজেলা চেয়ারম্যানকে এলাকাবাসী অভিযোগ করলে অভিযোগের প্রেক্ষিতে চেয়ারম্যান পিআইও নিকট জানতে চাইলে, পিআইও উপজেলা চেয়ারম্যানকে সাশিয়ে দিয়ে বলেন, এসম্পর্কে আপনার মাথা ঘামানোর কোন অধিকার নেই, এগুলো আমাদেরই ব্যাপার।

উপজেলা চেয়ারম্যান সাংবাদিকদের অভিযোগ করে বলেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সুপ্তশ্রী সাহা প্রতিনিয়ত চেয়ারম্যানের সাথে অসম্মানজনক আচরণ ও ভয়ভীতি প্রদান করেন।

এদিকে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নির্দিষ্ট প্রকল্প বাস্তবায়ন এলাকায় পরিদর্শনে না গিয়ে প্রকল্প ১০০% ভাগ বাস্তবায়ন করা কাগজে কলমে সীমাবদ্ধ দেখায়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ঠিকাদারকে দিয়ে তার বাসার সামনে ফুলের বাগান করার জন্য অনুরোধ করেন। ঠিকাদার নিজ ব্যক্তিগত তহবিল থেকে প্রায় ৪৫ হাজার টাকা দিয়ে বাগান করলে বাগানে ব্যয়কৃত টাকা চাইতে গেলে ঠিকাদারকে পিআইও উল্টো সাশিয়ে দিয়ে হুমকি ধমকি দিতে থাকে। ঠিকাদার এক প্রকারে নিরুপায় হয়ে বিভিন্ন গোয়েন্দা সংস্থা স্থানীয় সাংবাদিক ও উপজেলা চেয়ারম্যানের নিকট মৌখিকভাবে অভিযোগ করেন।

খোদ পিআইও এর বিষয়ে উপজেলা চেয়ারম্যান ক্ষোভ প্রকাশ করে বলেন, তিনি যোগদানের সাথে সাথে ক্ষমতার দাপট ও চরম দুর্নীতি এবং পরিষদের সমন্বয়ে কাজ না করে নিজের মন গড়া কাজ চালিয়ে যাচ্ছে। ফলে রাজস্থলী উপজেলা উন্নয়নমূলক কর্মকাণ্ডগুলো ভেস্তে যাচ্ছে।

এবিষয়ে প্রকল্প কর্মকর্তার সাথে বিষয়টি সম্পর্কে জানতে চাওয়া হলে তিনি বলেন, সাংবাদিকরা লেখলেও আমার কিছু আসে যায়না। বরং আমি আরো উন্নত জায়গায় বদলী হব।

Print Friendly, PDF & Email
Facebook Comment
আরও পড়ুন