রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীরা সহস্রাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলেছে

bcp (1)

আবু তাহের মুহাম্মদ :

খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের থলীবাড়ি এলাকায় রুহুল আমিন নামের এক বাঙ্গালী কৃষকের বাগানের সহস্রাধিক ফলন্ত আম্রপালি আমগাছসহ ফলদ ও বনজ গাছ কেটে ফেলেছে উপজাতীয় সন্ত্রাসীরা। বৃহস্পতিবার দিবাগত গভীর রাতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে তাৎক্ষণিকভাবে সেনাবাহিনী ঘটনাস্থলে গেলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। সেনাবাহিনীর উপস্থিতি টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

১৪ জুন শুক্রবার সকালে পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে বেলা ১১টার দিকে এর প্রতিবাদে কাটা গাছের গুড়ি রাস্তায় ফেলে খাগড়াছড়ি-ঢাকা-চট্টগ্রাম সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করে । এসময় পুলিশের সাথে ছাত্র পরিষদের নেতৃবৃন্দের কথা কাটাকাটি হয়।

bcp (2)

সমাবেশে বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ন সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ, সদস্য মো. ইউসুফ পাটোয়ারী, জেলা শাখার সদস্য সোহেল রানা, শাহদাত হোসেন কায়েস, সালমা আক্তার, গুইমারা থানা শাখার সদস্য মো. খায়রুল ইসলাম প্রমুখ।

বক্তারা অবিলম্বে এ ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের গ্রেপ্তার, যথাযথা ক্ষতিপূরণের দাবী জানিয়ে প্রশাসনকে ২৪ ঘন্টার আলটিমেটাম প্রদান করেন। এর মধ্যে সন্ত্রাসীদের গ্রেপ্তার করা না হলে কঠোর কর্মসূচী ঘোষণার হুঁশিয়ারী দেয়া হয়।
প্রায় ২ ঘন্টার সড়ক অবরোধ ও বিক্ষোভ সমাবেশের কারণে রাস্তার দুপার্শ্বে শত শত গাড়ি আটকা পড়ে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “রামগড়ে উপজাতীয় সন্ত্রাসীরা সহস্রাধিক ফলদ ও বনজ গাছ কেটে ফেলেছে”

  1. পরিবেশ শেষ হয়ে গেলো বলে পরিবেশবাদিরা কান্নাকাটি করে না । এতে পরিবেশের ক্ষতি হয় না, মানবাধিকার লংঘিত হয় না । কারণ বাংলা ভাষা-ভাষীদের জন্য তাদের অন্য নিয়ম ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন