রামগড়ে জাতীয় যুব দিবস ও সমবায় দিবস পালিত

Ramgarh 2

রামগড় প্রতিনিধি :

‘লড়ছে যুব লড়বেই, সমৃদ্ধ দেশ গড়বেই’ এ শ্লোগানকে সামনে রেখে শনিবার দেশের অন্যান্য স্থানের মত রামগড়েও উদযাপন করা হয়েছে জাতীয় যুব দিবস ২০১৪। অন্যদিকে জাতীয় সমবায় দিবস পালন করা হয়েছে নানা কর্মসূচির মধ্য দিয়ে।

উপজেলা প্রশাসন ও উপজেলা সমবায় বিভাগের উদ্যোগে ৪৩তম সমবায় দিবস উপলক্ষে সকাল ১০টায় আনুষ্ঠানিকভাবে উত্তোলন করা হয় জাতীয় পতাকা ও সমবায় পতাকা। উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভুইয়া প্রধান অতিথি ও উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন বিশেষ অতিথি হিসাবে পতাকা উত্তোলন করেন। পরে এক র‌্যালী বের হয়ে উপজেলা পরিষদ এলাকা প্রদক্ষিণ শেষে অডিটরিয়ামে সমাবায় দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভুইয়া। এছাড়া উপজেলা সমবায় কর্মকর্তা স্বপন কুমার দাস, যু উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন বক্তব্য রাখেন।

জাতীয় যুব দিবস উপলক্ষে র‌্যালী, আলোচনাসভা ও যুব ঋণ বিতরণ করা হয়। অডিটরিয়ামে অনুষ্ঠিত আলাচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভুইয়া। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা দেলোয়ার হোসেন। আলোচনাসভা শেষে ২১জন প্রশিক্ষিত বেকার যুব ও যুব মহিলার মধ্যে ৬ লক্ষ ৬০ হাজার টাকা যুব ঋণ বিতরণ করা হয়।

এদিকে জাতীয় সমবায় দিবসের অনুষ্ঠানে স্থানীয় আওয়ামীলীগের কোন নেতৃবৃন্দকে অতিথি না করায় সংগঠনটির নেতাকর্মীর মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। দিবসটির র‌্যালী শুরুর প্রস্তুতিকালে ব্যানার কেড়ে নিয়ে ছুঁড়ে ফেলা এবং অনুষ্ঠান বর্জনের মাধ্যমে সংগঠনটির নেতাকর্মীরা তাদের ক্ষোভের বহি:প্রকাশ ঘটান।

পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রফিকুল আলম কামাল অভিযোগ করেন, সমবায় বিভাগ সরকার দলীয় কোন নেতাকে সমবায় দিবসের অনুষ্ঠানে অতিথি করেনি। এটা আওয়ামীলীগকে অবমূল্যায়ন করার সামিল। এর প্রতিবাদে সংগঠনটি তাৎক্ষণিকভাবে সমবায় দিবসের অনুষ্ঠান বর্জন করেন।

উল্লেখ্য, সমবায় দিবসের আলোচনা সভার সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন এটি অনিচ্ছাকৃত ভুল উল্লেখ করে এর জন্য সংশ্লিষ্টদের কাছে ক্ষমা চেয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন