রামগড়ে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত

RAMGARH -15-08-14
নিজস্ব সংবাদদাতা, রামগড়:
বিভিন্ন কর্মসূচির মধ্যদিয়ে রামগড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৩৯তম শাহাদাৎবার্ষিকী জাতীয় শোক দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন ও স্থানীয় আওয়ামীলীগ পৃথক পৃথকভাবে দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি পালন করে। উপজেলা প্রশাসনের উদ্যোগে সকালে শোকর‌্যালী বের করা হয়।

উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালীটি বের হয়ে লেকপার্কে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিভাস্কর্য ‘বিজয়’এ শেষ হয়। এখানে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা অডিটরিয়ামে এক আলোচনাসভা ও যুব ঋণ এবং শিক্ষাবৃত্তি বিতরণ হয়। উপজেলা আওয়ামীলীগের সভাপতি মো: মোস্তফা হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা নির্বাহি অফিসার মো: ইকবাল হোসেন।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল কাদের, রামগড় সার্কেলের এএসপি মো:শাহজাহান হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মফিজুর রহমান, থানার ওসি জোবায়ের হোসেন। অন্যান্যের মধ্যে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মো:জাহাঙ্গীর আলম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মাসুদ মামুন,উপজেলা যুব উন্নয়ন অফিসার মো: দেলোয়ার হোসেন, সাংবাদিক মো:নিজাম উদ্দিন লাভলু, আওয়ামীলীগ নেতা কাজী আবুল বাশার প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনাসভা শেষে আর্তকর্মসংস্থানের লক্ষ্যে উপজেলার ৩০জন বেকার যুবক ও যুবমহিলার মাঝে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ৯ লক্ষ ৫০হাজার টাকা যুব ঋণ বিতরণ করা হয়।

এছাড়া বঙ্গবন্ধু শিক্ষাবৃত্তি ও খাগড়াছড়ি ফাউন্ডেশনের শিক্ষাবৃত্তি বিতরণ করা হয় ছাত্রছাত্রীদের মাঝে।
এদিকে, উপজেলা আওয়ামীলীগের উদ্যোগেও শোক দিবসের নানা কর্মসূচি পালন করা হয়। সকালে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত,কালো পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিক্রিতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে শোক র‌্যালী বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় অফিসে শেষ হয়। শোক দিবস উদযাপন কমিটির আহবায়ক এয়ার আহম্মদ বাচ্চুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনাসভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগ নেতা ভুবন মোহন ত্রিপুরা, ইউপি চেয়ারম্যান কাজী আলমগীর হোসেন, খাজা নাজিম উদ্দিন, রাজু মারমা, দেলোয়ার হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। আলোচনা সভা শেষে মিলাদ ও দোয়া মাহফিল এবং তাবারুক বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন