রুমায় অগ্রবংশ অনাথালয় পরিচালনা কার্য নির্বাহী নতুন কমিটি গঠিত

untitled-1-copy

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রুমা উপজেলা একমাত্র অনাথ আশ্রম ‘অগ্রবংশ অনাথালয়’ পরিচালনা কার্য নির্বাহী নতুন কমিটি গঠিত হয়েছে। তিন বছর মেয়াদে ১৫সদস্য বিশিষ্ট এই কমিটিতে সভাপতি পদে নির্বাচিত হয়েছেন রুমা সদর ইউপি‘র অবসরপ্রাপ্ত সচিব উথোয়াইচিং মারমা। সাধারণ সম্পাদক পদে বিহারাধ্যক্ষ উ: নাইন্দিয়া ভিক্ষু ও কোষাধ্যক্ষ পদে আরডিও‘র সাবেক হিসাব রক্ষক মেমং মারমা নির্বাচিত হয়েছেন।

 শুক্রবার দুপুরে আশ্রম পাড়া বৌদ্ধ বিহারে এক আলোচনা সভায় উপস্থিত সকলের মধ্য থেকে প্রস্তাব ও সমর্থন প্রদানের মাধ্যমে বিভিন্ন পদে মনোনীত করে এই কমিটি গঠন করা হয়। এতে প্রধান অতিথি ও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বান্দরবান জর্জ কোর্টের এপিপি অ্যাডভোকেট বাসিংথোয়াই মারমা, রুমা সাংগু কলেজের অধ্যক্ষ সুইপ্রুচিং মারমা, মারমা ওয়েলফেয়ার এসোসিয়েশন(মাওএ) সভাপতি শৈহ্লাচিং মারমা, পাইন্দু ইউপি‘র সাবেক চেয়ারম্যান ক্যসাপ্রু মারমা, শিল্পী গোষ্ঠীর সভাপতি মংমং মারমা, যশোধারা গার্লস স্কুল কমিটি সভাপতি উম্যায়ই মারমা, আশ্রম পাড়া করাবারি উবাসিং মারমা ও চিংসামং মারমা প্রমূখ।

জর্জ কোর্টের এপিপি অ্যাডভোকেট বাসিংথোয়াই মারমা বলেন, অনাথালয় উন্নয়নের লক্ষ্যে যেসব ব্যক্তি থাকা প্রয়োজন, তাদের সাথে সম্পর্ক ও যোগাযোগ অব্যাহত রাখতে হবে। নিজেকে এ অনাথালয়ে একসময়ে শিক্ষকতায় থাকা স্মরণ করিয়ে তিনি বলেন অবস্থানের দিকে কাছে বা দুরে থাকা বিষয় বড় নয়। এ অনাথালয়ের উন্নয়নের স্বার্থে প্রয়োজনে ডাকা হলে যেকোনো সময় এগিয়ে আসবেন বলেন উল্লেখ করেন তিনি।

তিনি আরো বলেন অগ্রবংশ অনাথালয় ও বৌদ্ধ বিহার একই স্থানে হলেও কাজের পরিধি ও ধরণ এক নয়। তাই সুষ্ঠু পরিচালনার জন্য আলাদা দু‘টি কমিটি গঠন করতে উপস্থিত সকলকে পরামর্শ দেন। পরে পাঁচ সদস্য বিশিষ্ট উপদেষ্টা কমিটিতে মনোনীত হন উপেজেলা চেয়ারম্যান অংথোয়াইচিং মারমা ও অ্যাডভোকেট বাসিংথোয়াই মারমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি উহ্লাচিং মারমা, পলি মৌজা হেডম্যান চিংসাঅং মারমা ও সদর ইউপি চেয়ারম্যান শৈমং মারমা।

এর আগে নব নির্বাচিত সভাপতি উথোয়াইচিং মারমা বৌদ্ধ নির্মাণ কাজে উন্নয়ন সংক্রান্ত গত এক বছরের আয়-ব্যয় হিসাব উপস্থাপণ করেন। পরে পাড়া কারবারি উবাসিং মারমাকে প্রধান করে আশ্রম পাড়া ও বৌদ্ধ বিহার পরিচালনা করতে নয় সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন