আরসার নিকট অস্ত্র সরবরাহকারী রোহিঙ্গা যুবক আটক, গোলাবারুদ উদ্ধার

কক্সবাজারের উখিয়া ও টেকনাফের রোহিঙ্গা ক্যাম্পে মিয়ানমারের বিচ্ছিন্নবাদী সশস্ত্র গোষ্ঠি আরসা’র কাছে যাচ্ছে মহেশখালীর তৈরি অবৈধ আগ্নেয়াস্ত্র। তাদের অস্ত্র সরবরাহকারী আরও ১ রোহিঙ্গাকে আটক করেছে র‌্যাব ১৫।

শুক্রবার (৭ এপ্রিল) রাতে কক্সবাজার শহরের বাহারছড়া এলাকা থেকে অস্ত্রসহ এ রোহিঙ্গাকে আটক করা হয়।

আটক আরিফ হোসেন প্রকাশ নাইগ্যা টেকনাফের নয়াপাড়া মোছনি ১ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের বি-ব্লগের বাসিন্দা। তার কাছ থেকে ৪টি দেশীয় তৈরি শুটারগান, তিন রাউন্ড কার্তুজ ও দুইটি অটো স্নাইপার রাইফেলের গুলি উদ্ধার করা হয়েছে।

শনিবার দুপরে কক্সবাজারস্থ র‌্যাব ১৫ এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর অধিনায়ক লে. কর্নেল সাইফুল ইসলাম সুমন জানিয়েছেন, গোপন সংবাদের ভিত্তিতে একজন ব্যক্তি মহেশখালী থেকে অস্ত্র-গোলাবারুদ নিয়ে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসীদের সরবরাহের উদ্দেশ্যে রওয়ানা দেয়ার খবর পেয়ে র‌্যাব অভিযান চালায়। অভিযানে শহরের বাহারছড়া এলাকায় তল্লাশির একপর্যায়ে একজন ব্যক্তি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে প্লাস্টিকের ব্যাগসহ দৌড়ে পালানোর চেষ্টা করে। এসময় তাকে আটক করা হলে প্লাস্টিকের ব্যাগে অস্ত্র ও গোলাবারুদ পাওয়া যায়। আটক ব্যক্তি নিজের পরিচয় দিয়ে সে দীর্ঘদিন ধরে মহেশখালীসহ বিভিন্ন এলাকা থেকে অবৈধ অস্ত্র ক্রয় করে গোপনে রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসীদের সরবরাহের কথা স্বীকার করে। আটক ব্যক্তির বিরুদ্ধে মামলা করে কক্সবাজার সদর থানায় সোপর্দ করার প্রক্রিয়া চলছে।

র‌্যাব অধিনায়ক জানান, গত ৬ এপ্রিল অপর এক অভিযানে চকরিয়া থেকে অস্ত্র সহ ৩ জনকে আটক করা হয়েছিল। তারাও মহেশখালী থেকে অস্ত্র নিয়ে আরসাকে সরবরাহ করতে যাচ্ছিল। রোহিঙ্গা ক্যাম্পে আরসা’র সন্ত্রাসী গ্রুপের নিকট অস্ত্র বিক্রয়ের সাথে জড়িত অপরাধীদের চিহ্নিত পূর্বক গ্রেপ্তারে র‌্যাব গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করেছে বলে জানান তিনি।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: অস্ত্র, আরসা, মহেশখালী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন