রোয়াংছড়িতে জাতীয় শোক দিবস পালিত

R pic o1 copy

রোয়াংছড়ি প্রতিনিধি:

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ-সগঠন কর্তৃক আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষ্যে রোয়াংছড়িতে জাতীয় শোক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল সাড়ে ৯টার দিকে জাতির পিতা শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন রোয়াংছড়ি উপজেলায় আ’লীগ এর সকল সহযোগী অঙ্গ-সংগঠনের নেতৃবৃন্দ। বাজারস্থ মাল্টিপারপাস থেকে শোক র‌্যালি শুরু হয়ে প্রধান সড়কগুলো প্রদক্ষিণ করে আবার মাল্টিপারপাস পাশে এসে শেষ হয়। পরে মাল্টিপারপাসের দোতলায় হল রুমে শোক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোক আলোচনা সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো. আব্দুর রহিম, পবিত্র ত্রিপিটক পাঠ করেন সাথোয়াইঅং মারমা, গিতা পাঠ করেন দিপক ভট্টাচার্য এবং পবিত্র বাইবেল পাঠ করেন ধিরেন ত্রিপুরা। এসময় শোক দিবস উপলক্ষ্যে ধিরেন ত্রিপুরার সঞ্চালনায় উক্ত আলোচনা সভায়   সভাপতিত্ব করেন রোয়াংছড়ি উপজেলা আ’লীগের সভাপতি ও বান্দরাবান পার্বত্য জেলা পরিষদের সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রোয়াংছড়ি উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও জেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হ্লাথোয়াইহ্রী মারমা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য দিপক ভট্টাচার্য, উপজেলা আ’লীগের সিনিয়র সহ সভাপতি ও মন্ত্রী প্রতিনিধি নেইতংবুইতিং বম, উপজেলায় আ’লীগে সহ সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান পুহ্লাঅং মারমা, মহিলা ভাইস চেয়ারম্যান মাউসাং মারমা, সহ সভাপতি শিশির তঞ্চঙ্গ্যা, উপজেলায় আ’লীগের সাবেক সাধারণ সাম্পাদক ও রোয়াংছড়ি সদর ইউপি চেয়ারম্যান চহ্লামং মারমা, সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) থোয়াইচপ্রু মারমা, উপজেলা আ’লীগের মহিলা সভানেত্রী অংম্রাচিং মারমা।

আলোচনায় সভায় বক্তারা বলেন সর্বকালীন সর্বশ্রেষ্ঠ বাঙলীর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছিলেন একজন অবিসংবাদিত নেতা। যদি তিনি বেঁচে থাকতেন দেশ আরো এগিয়ে যেত। তবুও বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা পিছেয়ে থাকেনি। তিনি জাতির পিতার স্বপ্নকে বাস্তবায়িত করে চলছেন। আরো উন্নতির দিকে এগিয়ে যাবে দেশ।

আলোচনায় সভায় আরো বক্তব্য রাখেন ছাত্র নেতা মংখিংসাই মারমা, জনম জয় তঞ্চঙ্গ্যা, কৃষকলীগে সাধারণ সম্পাদক রুপন বড়ুয়া, উপজেলা ছাত্রী সভাপতি সুমনজয় তঞ্চঙ্গ্যা, শ্রমিক লীগ সভাপতি আথুইমং মারমা, স্বেচ্ছা সেবক লীগের সভাপতি প্রীতিময় তঞ্চঙ্গ্যা প্রমূখ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন