লামায় ছাত্রলীগের ছাত্র সমাবেশ

lama pic 555

লামা (বান্দরবান) প্রতিনিধিঃ
বান্দরবানে নবগঠিত জেলা ছাত্রলীগ কমিটিকে বরণ ও ছাত্রলীগের রাজনীতিকে গতিশীল করতে লামা উপজেলা ও পৌর ছাত্রলীগের উদ্যোগে এক বিশাল ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। লামা বাজারের প্রাণকেন্দ্রে জেলা পরিষদ গেস্ট হাউজ হলরুমে শুক্রবার বেলা ৩টায় এই ছাত্র সমাবেশের আয়োজন করা হয়।

ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল। সমাবেশের উদ্বোধন করে বান্দরবান জেলা ছাত্রলীগের সভাপতি কাউছার সোহাগ ও প্রধান বক্তা ছিলেন জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জনি সুশীল।লামা পৌর ছাত্রলীগের সভাপতি মোঃ শাহীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করে লামা উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল্লাহ আল মামুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শেখ মাহাবুবুর রহমান, সাধারণ সম্পাদক বাথোয়াই চিং মার্মা, যুগ্ন সাঃ সম্পাদক মোস্তফা জামাল, সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিক, সাধারণ সম্পাদক তাজুল ইসলাম, উপজেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ফাতেমা পারুল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি রবিন বাহাদুর সহ জেলা ও উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানস্থল থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়ে লামা বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় একই স্থানে গিয়ে শেষ হয়। সহস্রাধিক ছাত্রদের অংশগ্রহণ ও সকল সহযোগী সংগঠনের নেতা কর্মীদের উপস্থতিতে ছাত্র সমাবেশ শেষ হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের সকল সোনালী অর্জনের সাথে বাংলাদেশ ছাত্রলীগ জড়িত। তাদের মেধা ও মননশীল চিন্তার মধ্য দিয়ে দেশের কল্যাণ নিহিত হবে। দেশরত্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ছাত্রলীগকে এগিয়ে আসতে হবে। অস্ত্রের চেয়ে কলমের শক্তি বেশী এই বিষয়টিকে উপলব্ধি করে দেশকে এগিয়ে নেয়ার মূল ভূমিকায় রোল-প্লে করবে ছাত্রলীগ।

প্রধান অতিথি লামা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ ইসমাইল বলেন, খালেদা জিয়া মাসের পর মাস হরতাল দিয়ে শিক্ষা ব্যবস্থাকে ধ্বংস করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন। খালেদা আমাদের দেশের ছেলে-মেয়েদের ভয়ভীতির মধ্যে রেখে এসএসসি পরীক্ষা দিতে বাধ্য করেছেন। একটি শিক্ষিত সমাজ পারে একটি জাতিকে সঠিক পথ দেখাতে। শিক্ষা শান্তি প্রগতি এই মূল মন্ত্রকে স্বরণ রেখে ছাত্রলীগ তারা তাদের নিজেদের সুশিক্ষিত করবে এবং পাশাপাশি বঞ্চিত সকল ছাত্র সমাজের অধিকারের কথা বলবে। আজ ছাত্র জমায়েতে প্রমাণিত হল লামা উপজেলা ও পৌর ছাত্রলীগের নেতৃত্ব অনেক বেশী সু-সংগঠিত। আগামী দিনেও এই ধারাবাহিকতা ধরে রাখার আহবান জানান।

সমাবেশে পাঁচশত শিক্ষার্থীর মাঝে বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত বই বিতরণ করা হয়। এছাড়া বিজয় টেলিভিশনে প্রচারিত রিয়েলিটি শো ‘গানে গানে বিজয়’ টপ সেভেন্টিনে উঠে আসা লামা কৃতি সন্তান সেন্টু’র জন্য এসএমএস পাঠাতে সকলকে অনুরোধ করেন বক্তারা। সর্বোচ্চ এসএমএস প্রদানকারী তিনজনকে ছাত্র সমাবেশে পুরুষ্কৃত করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন