লোগোতে পরিবর্তন আনলো ফেসবুক

fec-image

ইলন মাস্কের এক্সে (পূর্বের নাম টুইটার) একের পর এক বদল এসেছে। এমনকি নামও বদলে গেছে। মার্ক জাকারবার্গ আর বসে থাকবেন কেন! তিনি এবার পাল্টে ফেললেন ফেসবুকের লোগো। তবে মাস্কের মতো নতুন লোগো আনেননি তিনি। আগের লোগোতেই একটু পরিবর্তন এনেছেন। পরিবর্তন বলতে শুধু নীল শেডটি আগের থেকে একটু ডার্ক হয়েছে। আর ছোটো হাতের ‘এফ’ অক্ষরে এসেছে খুবই ক্ষুদ্র পরিবর্তন।

নতুন এই লোগোর ব্যাখ্যায় মেটার একটি ব্লগপোস্টের সূত্রে সংবাদ মাধ্যম ভার্জ জানায়, নতুন এই লোগোতে পরিবর্তন আনার মূল উদ্দেশ্য ছিল ফেসবুকের একটি রিফ্রেশড লোগো ডিজাইন করা। এটি হবে দৃঢ়, রোমাঞ্চকর ও চিরস্থায়ী। অ্যাপটির পরিচিতির মূল চাবি হিসেবে এর প্রতিটি পরিমার্জন বৃহত্তর একটি সম্প্রীতির দিকে পরিচালিত করবে। আমরা এটি করেছি ফেসবুকের এই মূল নীল রঙটিকে আরও আত্মবিশ্বাসী হিসেবে প্রকাশ করতে যা ‘এফ’ অক্ষরকে আরও শক্তিশালী কন্ট্রাস্ট’র মাধ্যমে ভিজুয়ালি একসেসেবল করা যায়।

ভার্জ জানায়, সব মিলিয়ে নীলের ক্ষেত্রে সম্পূর্ণ নতুন একটি কালার প্যালেট ব্যবহার করেছে ফেসবুক। এ বিষয়ে ফেসবুক জানায়, আমাদের এই বর্ধিত কালার প্যালেটের মাধ্যমে বিশেষ মাত্রা এবং আবেগ সঞ্চার করতে পেরেছি। আমরা কালারকে এমনভাবে অ্যাডজাস্ট করেছি যেন লোগোটিকে যেকোনও আকৃতিতে পাঠযোগ্য হয় এবং বিভিন্নভাবে এটাকে সহজে ব্যবহার করা যায়।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ফেসবুক, লোগো
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন