সমন্বিতভাবে পার্বত্যাঞ্চলের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করলে এ এলাকার মানুষ অনেক এগিয়ে যাবে: নিখিল কুমার চাকমা

NGO Co-Ordination Meeting 23-03-15-02

স্টাফ রিপোর্টার:

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, সরকারী- বেসরকারী উন্নয়ন সংস্থা সকলেই সমন্বিতভাবে মিলেমিশে পার্বত্য অঞ্চলে বসবাসরত হতদরিদ্র মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করলে এ অঞ্চলের মানুষ অনেক এগিয়ে যাবে। তিনি বলেন, সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠানের লক্ষ্য ও উদ্দেশ্য এক ও অভিন্ন পার্বত্য এলাকার মানুষের শিক্ষা, স্বাস্থ্যসেবা, কৃষি, কর্মসংস্থান, স্যানিটেশন, পয়ঃনিষ্কাশনসহ বিভিন্ন বিষয়ে সচেতনতাবৃদ্ধি ও উন্নয়ন ঘটানো।

সোমবার জেলা পরিষদ সম্মেলন কক্ষে এনজিও কার্যক্রম তত্বাবধান ও মূল্যায়ন সংক্রান্ত জেলা কমিটির সভায় সভাপতির বক্তব্যে চেয়ারম্যান এ কথা বলেন।

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ-ইউএনডিপি-সিএইচটিডিএফ প্রকল্পের কর্মকর্তা অর্নব চাকমার পরিচালনায় সভায় স্নেহ কুমার চাকমা, পরিষদের নির্বাহী কর্মকর্তা ছাদেক আহমেদ, রাঙামাটি জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেট বৈশাখী বড়ুয়া’সহ জেলার স্থানীয় ও জাতীয় পর্যায়ের এনজিও কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সভায় স্থানীয় বেসরকারী উন্নয়ন সংস্থা কারিতাস, সিআইপিডি,ঢাকা আহছানিয়া মিশন ও ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) প্রজেক্টরের মাধ্যমে তাদের প্রকল্পের কার্যক্রমগুলো উপস্থাপন করেন। এছাড়া উপস্থিত এনজিও কর্মকর্তারা তাদের স্ব-স্ব প্রকল্পের কার্যক্রমগুলো তুলে ধরেন।

সভায় চেয়ারম্যান আরো বলেন, যে সমস্ত এনজিও তিন পার্বত্য জেলায় কাজ করছে তারা যেন প্রকল্প বাস্তবায়নের সময় সমান বাজেট রেখেই সব জেলাতেই কাজ করে। এর ফলে উন্নয়নের ধারাবাহিকতা সমান তালেই বৃদ্ধি পাবে। তিনি সভায় উপস্থাপিত এনজিওদের কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশনামূলক সু-পরামর্শ দেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন