স্বামীকে উদ্ধারে দালাল চক্রের খপ্পরে বাইশারীর প্রতিবন্ধী নারী

Pic-07

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:
নতুন স্বপ্ন দেখার আশায় স্বামী সাগর পথে বিদেশ গিয়ে এক বছর ধরে মালয়েশিয়ার কারাগারে বন্দি। চার সন্তান নিয়ে প্রতিবন্ধী স্ত্রী ভাইদের অনুকম্পায় কোন মতে জীবন-জীবিকা নির্বাহ করছেন। প্রতিবন্ধী হওয়ায় কোন কাজকর্ম করাও তার পক্ষে সম্ভব নয়।

জানা যায়, বিগত ১০ বছর পূর্বে পূর্ণবাসন পাড়ার বাসিন্দা শাহ আলমের পুত্র হুমায়ূন কবিরের সাথে বিবাহ হয় চার সন্তানের জননী শাহেনা বেগমের। বিয়ের পর সুখে-শান্তিতে সংসার করলেও বিগত এক বছর পূর্বে স্বামী হঠাৎ টাকার নেশায় পড়ে সাগর পথে মালেশিয়ার উদ্দেশ্যে রওয়ানা হয়। প্রথমে কোন খবর না পেলেও পরে মোবাইল ফোনে এক দালালের মাধ্যমে কারাগারে বন্দি থাকার খবর পায়।

শাহেনা আক্তারের বড় ভাই মৌলানা মঞ্জুরুল ইসলাম বলেন, বিগত কিছুদিন পূর্বে একটি অপরিচিত নাম্বার থেকে কল করে বলে, ‘তাড়াতাড়ি ৩০ হাজার টাকা জোগাড় কর, তার তিন মাসের সাজা হয়েছে।’ কে জানতে চাইলে পরিচয় না দিয়ে কারাগারে বন্দি হুমায়ুন কবিরের বডি নং- ১৩৬৩ বলে আবারো দ্রুত টাকা জোগাড় করার কথা বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেয়। দালাল চক্র টাকার জন্য ফোন করলেও অসহায় স্ত্রী স্বামীকে ছাড়াতে এত টাকা জোগাড় করতে পারেনি। বর্তমানে স্বামীর কোন খোঁজ না পেয়ে চার সন্তান নিয়ে দুশ্চিন্তায় দিন কাটাচ্ছেন এই প্রতিবন্ধী নারী।

অনুসন্ধানে জানা যায়, দালালের খপ্পরে পড়ে সাগর পথে মালেশিয়া গিয়ে মুত্যৃ হয়েছে ইউনিয়নের হলুদিয়াশিয়া গ্রামের বাসিন্দা নুরুল হুদার পুত্র শাহাব উদ্দিন (২২) এবং নিখোঁজ রয়েছে লম্বাবিল গ্রামের বাসিন্দা আব্দুল হাকিমের পুত্র মোঃ দেলোয়ার, একই এলাকার বাসিন্দা মৃত ছালেহ আহমদের পুত্র মোঃ কবির, এছাড়া মালয়েশিয়া কারাগারে বন্দি আছেন হলদ্যাশিয়া গ্রামের বাসিন্দা বদি আলমের পুত্র আব্দুর রহিম প্রকাশ সোনা মিয়া এবং আব্দু শুক্কুরের পুত্র মোঃ ইউসুফ। স্থানীয় দালাল চক্রের খপ্পরে পড়ে প্রতারণার শিকার হয়েছেন উত্তর বাইশারী গ্রামের বাসিন্দা নুরুল আলমের পুত্র ছৈয়দ হোছন, তুফান আলী পাড়ার বাসিন্দা আব্দু শুক্কুরের পুত্র হাফেজ নুরুল আমিন।

প্রতারণার শিকার ছৈয়দ হোছন ও নুরুল আমিন জানান, স্থানীয় এক দালাল চক্র আমাদেরকে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে যথাক্রমে ১০ হাজার এবং ১ লক্ষ টাকার সাথে পাসপোর্ট হাতিয়ে নিয়েছে। বর্তমানে পাসপোর্ট ফেরত না পাওয়ায় অন্য দেশে যাওয়ার চেষ্টাও ব্যহত হচ্ছে। প্রতারণার শিকার এসব যুবকরা স্থানীয় দালাল চক্রকে চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবী জানিয়ে প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্থক্ষেপ কামনা করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন