শ্রদ্ধা-ভালোবাসায় পুলকিত তালুকদারের দাহক্রিয়া সম্পন্ন

07.10

সিনিয়র স্টাফ রিপোর্টার :
দলীয় নেতাকর্মী আর বিভিন্ন পর্যায়ের মানুষের বিনম্র শ্রদ্ধা আর ভালোবাসায় প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুলকিত তালুকদারের দাহক্রিয়া সম্পন্ন হয়েছে। বুধবার বেলা পৌনে ১টার দিকে বৃষ্টিকে উপক্ষো করে ধর্মীয় রীতি মতেই মাটিরাঙ্গা মহাশ্মশানে এ মহান নেতার দাহক্রিয়া সম্পন্ন হয়।

এর আগে বেলা ১২টার দিকে তাঁর মরদেহ তার দীর্ঘ রাজনৈতিক জীবনের ঠিকানা মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে নিয়ে আসা হয়। যেখানে তিনি আর কখনোই ফিরে আসবেননা। কর্মীদের ভালো-মন্দ কিংবা সুখ-দু:খের খবরও নিবেন না এ নেতা। এসময় আওয়ামী লীগ কার্যালয় জুড়ে এক শোকাবহ পরিবেশের সৃষ্টি হয়। শোকাহত নেতাকর্মীদের একে অপরকে জড়িয়ে ধরে কাঁদতেও দেখা গেছে।

সেখানে দলীয় পতাকা দিয়ে তার মরদেহ আচ্ছাদিত করে তার আত্মার শান্তি কামনা করে এক মিনিট নীরবতা পালন করেন দলীয় নেতাকর্মীরা। এর পরপরই মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের পক্ষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান মো: শামছুল হক, সহ-সভাপতি কালাচান বণিক ও সাধারণ সম্পাদক সুবাস চাকমা দলের সিনিয়র নেতৃবৃন্দকে সাথে নিয়ে তার মরদেহে পুস্পস্তবক অর্পণ করেন। এরপর মাটিরাঙ্গা পৌর আওয়ামী লীগের সভাপতি হারুনুর রশীদ ফরাজী ও সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন লিটন প্রয়াত পুলকিত তালুকদারের মরদেহে পুস্পস্তবক অর্পণ করেন।

এরপরপরই মাটিরাঙ্গা উপজেলা যুবলীগের পক্ষে সংগঠনের সভাপতি সভাপতি মো: রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক মো: জহিরুল ইসলাম খন্দকার, মাটিরাঙ্গা পৌর যুবলীগের পক্ষে সংগঠনের সভাপতি মো: মোশাররফ হোসেন ও সাধারণ সম্পাদক মো: আলাউদ্দিন, মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের পক্ষে দলের আহবায়ক মোহাম্মদ আলী, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চন্দ্র বিকাশ ত্রিপুরা ও সাধারণ সম্পাদক কোকোনাথ ত্রিপুরা প্রবীণ আওয়ামী লীগ নেতা ও মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি পুলকিত তালুকদারের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এছাড়াও বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন প্রবীণ নেতার প্রতি শ্রদ্ধা জানিয়ে তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

প্রসঙ্গত, মঙ্গলবার বেলা ১০টার দিকে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে তিনি মাটিরাঙ্গা পৌরসভাধীন ৭নং ওয়ার্ডস্থ বলিপাড়ার নিজ বাড়িতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন পুলকিত তালুকদার। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে ও ১ মেয়ে সহ বহু আত্মীয়-স্বজন রেখে গেছেন।

তার দাহক্রিয়া অনুষ্ঠানে আওয়ামীলীগ ওসহযোগি সংগঠনের নেতাকর্মী ছাড়াও প্রয়াত পুলকিত তালুকদারের স্ত্রী, সন্তান, আত্মীয়-স্বজন ও বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন