১০৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত বেড়িবাঁধের কৃতিত্ব প্রধানমন্ত্রীর

টেকনাফ প্রতিনিধি:

টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ বেড়িবাঁধের সী-ডাইক অংশে প্রতিরক্ষা কাজসহ বাঁধ পুনঃনির্মাণ প্রকল্পের কাজ উদ্বোধন অনুষ্ঠানে উখিয়া-টেকনাফ আসনের সংসদ সদস্য আব্দুর রহমান বদি বলেছেন, মিয়ানমার থেকে পালিয়ে আসা রোহিঙ্গাদের ঢলে  প্রায় ৬৫ কি.মি বেড়িবাঁধ ক্ষতবিক্ষত। যা শীঘ্রই সংস্কার করা প্রয়োজন।

১০৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত বেড়িবাঁধের কৃতিত্ব আমার নয়, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী  শেখ হাসিনার। আওয়ামী লীগ সরকার উন্নয়নে বিশ্বাসী, নির্বাচনে ওয়াদা দিয়ে ওয়াদা পালন করে। কোন ধরনের বেঈমানি করেনা।

তিনি শাহপরীরদ্বীপবাসীর উদ্দেশ্যে বলেন, দীর্ঘ ৫ বছর সংগ্রামের সাথে জীবনযাপন করেছেন। এজন্য তিনি সকলের কাছে ক্ষমা চেয়েছেন। এ সমস্যা প্রাকৃতিক সমস্যা। প্রকৃতির সাথে কারো যুদ্ধ করা সম্ভব নয়। সদ্য নির্মিত মেরিন ড্রাইভের সাথে শাহপরীরদ্বীপ পর্যন্ত রাস্তা নির্মাণ করা হবে। এতে করে দ্বীপবাসীর মনের দুঃখ, দুদর্শা, কান্না মুছে যাবে। আগামী সংসদ নির্বাচনের পূর্বে এ এলাকার উন্নয়নে সমস্ত কাজ শেষ করতে চাই। এজন্য প্রধানমন্ত্রীর জন্য দোয়া কামনা করেছেন তিনি।

১৯ অক্টোবর সকালে সাবরাং নয়াপাড়া হারিয়াখালীতে উদ্বোধনী অনুষ্ঠান ও ফলক উম্মোচন অনুষ্ঠান কক্সবাজার জেলা যুবলীগের সহ-সভাপতি আবুল কালামের সভাপতিত্বে সাবরাং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ নৌবাহিনীর লে. কর্নেল আব্দুর রাজ্জাক, কক্সবাজার জেলার পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী ছাবিবুর রহমান, কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শফিক মিয়া, টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাফর আহমদ, মাষ্টার জাহেদ হোসেনসহ রাজনৈতিক নেতৃবৃন্দ।

এ বৃহৎ প্রকল্পটি বাস্তবায়ন করছেন বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড ও বাংলাদেশ নৌবাহিনী সোনাকান্দা নারায়ণগঞ্জ, ডকইয়ার্ড এন্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন