২৬ মে হরতালের সমর্থনে রাঙামাটিতে পার্বত্য গণশ্রমিক পরিষদের প্রস্তুতি সভা

হরতাল

স্টাফ রিপোর্টার:

পার্বত্য এলাকা থেকে সেনাবাহিনী প্রত্যাহার না করা ও শান্তিচুক্তি নামক কালো চুক্তি অবিলম্বে বাতিল করার দাবিতে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ কর্তৃক কেন্দ্র ঘোষিত ২৬ মে সকাল-সন্ধার হরতালের সর্মথনে পার্বত্য গণশ্রমিক পরিষদের রাঙ্গামাটি জেলার উদ্যোগে মঙ্গলবার সকাল ১০.৩০ ঘটিকায় এক প্রস্তুতি ও আলোচনা সভা বনরূপাস্থ অস্থায়ী কার্যলয়ে অনুষ্ঠিত হয়।- বিজ্ঞপ্তি

উক্ত প্রস্তুতি ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন পার্বত্য গণশ্রমিক পরিষদের জেলা আহ্বায়ক মোঃ রাসেল ইসলাম সাগর। পার্বত্য গণশ্রমিক পরিষদের যুগ্ন আহ্বায়ক মোঃ রজব আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন পার্বত্য গণশ্রমিক পরিষদের সদস্য সচিব শ্রী প্রদিব দেব নাথ, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যথাক্রমে পৌর শাখার আহবায়ক মোঃ আয়াতুল রহমান, সদস্য সচিব- মোঃ রুবেল, স্বাগত বক্তব্য রাখেন- গণ শ্রমিক পরিষদের ৮নং ওয়ার্ডের সভাপতি মোঃ জামাল উদ্দিন, ৭নং ওয়ার্ড সভাপতি¬- মোঃ কলিম উদ্দিন, ৪নং ওয়ার্ড সভাপতি- মোঃ রুস্তম হোসাইন, গণ শ্রমিক পরিষদের ৭নং ওয়ার্ড সাধারণ সম্পাদক- শফিকুল ইসলামসহ পার্বত্য গণশ্রমিক পরিষদের জেলা ও পৌর শাখার নেতৃবৃন্দ।

উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, ‘মাসখানেক আগে আওয়ামী লীগ সরকারের সাবেক মন্ত্রী ও জেলার সভাপতি জনাব দীপংকর তালুকদারের নেতৃত্বে অবৈধ অস্ত্র উদ্ধার ও সন্ত্রাস নির্মূলের দাবিতে একটি প্রোগ্রাম করেছেন। এমতাবস্থায় জাতি তাদের কাছে জানতে চায়, বর্তমান সরকার কি করে সেনাবাহিনী প্রত্যাহার করবেন? এতে কি বাঘের মুখে পার্বত্য জেলার নাগরিকদের খাদ্য হিসাবে ব্যবহার করা হচ্ছে কি? তাই আমরা হুশিয়ারী সংকেত করে বলে দিতে চাই- যতক্ষণ পর্যন্ত পার্বত্য এলাকার নাগরিকদের দেহে প্রাণ আছে ততক্ষণ পর্যন্ত সেনা ক্যাম্প প্রত্যাহার করা যাবে না’।

তাই দলমত নির্বিশেষে সকলে পার্বত্য নাগরিক পরিষদ ও পার্বত্য বাঙ্গালী ছাত্রপরিষদ কর্তৃক কেন্দ্র ঘোষিত ২৬ মে, বৃহস্পতিবার সকাল-সন্ধার হরতালে স্বতস্ফূর্তভাবে অংশগ্রহণ করার জন্য বক্তাগণ পার্বত্যবাসীকে উদাত্ত আহবান জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন