৪০ হাজার টাকা অভাবে পঙ্গুত্বের পথে কিশোর সাগর

DSCF08671 copy
সংবাদ বিজ্ঞপ্তি:

বান্দরবানের লামা পৌরসভার লাইন ঝিরি ০৮ নং ওয়ার্ডের বাসিন্দা মৃত খোরশেদ আলমের পুত্র সাগর মিয়া (১৫) সড়ক দুর্ঘটনায় বাম হাত বাম পা ভেঙ্গ যায়। এখন মাত্র ৪০ হাজার টাকা অভাবে চিকিৎসা করতে না পেরে পঙ্গু হওয়ার আশঙ্কায় বাড়িতে কাতরাচ্ছে কিশোর সাগর।

স্বাভাবিক ভাবে অন্য সকল শিশু কিশোরের মত লেখা পড়া, হাসি খুশি ও আনন্দের মধ্যে চলছিল কিশোর সাগর মিয়ার জীবন। লাইন ঝিরি মোহাম্মদিয়া দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্র ছিল সাগর মিয়া। ২০১৫ সালের প্রথম দিকে পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যাক্তি তার বাবার মৃত্যু হলে অভাবের তাড়নায় জীবন জীবিকার তাগিদে ঢাকা গিয়ে বাসের হেলপার হিসেবে চাকুরী নেয়। স্বাভাবিকভাবে মা ভাই বোন নিয়ে চলছিল সাগর মিয়ার জীবন।

ভাগ্যের নির্মম পরিহাসের কারনে গত ৮ জুন বাস দুর্ঘটনায় তার বাম পা বাম হাত ভেঙ্গে মারাত্মক ভাবে ক্ষতি গ্রস্থ হয়। প্রথমে স্থানিয়রা উদ্বার করে সাগর মিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপালে ভর্তি করায়। সেখান থেকে চিকিৎসা শেষে এখন বাম হাত বাম পায়ে ব্যন্ডেজ প্লাস্টারসহ বাড়িতে আছে। বাম কাঁধের সাথে হাতের সংযোগ স্থলের হাঁড় ভেঙ্গে যাওয়া ও ঐ স্থানে ক্ষত হওয়ার কারণে ধীরে ধীরে পচন ধরছে।

গত ২১ জুলাই কক্সবাজার জেলা সদর হাসপাতালের সহকারী রেজিস্ট্রার ডা. গোলাম মোস্তফা নাদিমের সাথে দেখা করলে অপারেশনের মাধ্যমে সুস্থ্য হওয়া সম্ভব বলে জানান তিনি।

চিকিৎসকেরা জানায় সাগরের অপারেশন করতে ৪০ হাজার টাকার প্রয়োজন হবে। কিন্তুু হতদরিদ্র সাগর মিয়ার মায়ের পক্ষে এই টাকা যোগার করা সম্ভব নয়। তাই ছেলেকে নিয়ে প্রতিদিন লামা আলীকদম সড়কের লাইন ঝিরিতে নিয়ে ভিক্ষা করছে। মানবিক কারণে হতদরিদ্র একটি পরিবারের পাশে দাঁড়িয়ে সদ্য জীবন শুরু করা কিশোর সাগর মিয়াকে পঙ্গুত্বের হাত থেকে বাঁচাতে আর্থিক সহযোগিতা করতে সমাজের সকলেরে প্রতি আহ্বান করছে সাগর মিয়ার মা আয়েশা বেগম।

যোগযোগের ঠিকানা: লাইন ঝিরি জলিলের দোকান ০৮ নং ওয়ার্ড লামা পৌরসভা। মোবাইল: ০১৮৮১৬৯৭৫৭৩ (সাগরের মা, আয়েশা বেগম) ০১৮২৫৪৪২৩১০ বিকাশ (পার্সোনাল)

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন