৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচিতে পেকুয়ায় ব্যাপক ভাংচুর, দোকানপাট বন্ধ

pic pekua 26-11-2013 2

পেকুয়া (কক্সবাজার) সংবাদদাতা :

৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচির প্রথম দিনে কক্সবাজারের পেকুয়ায় ব্যাপক গাড়ী ভাংচুর করা হয়েছে এবং সকাল থেকে দোকানপাট বন্ধ রয়েছে। প্রধান নির্বাচন কমিশনার কর্তৃক দশম জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করায় ১৮ দলীয় জোট তফসিল প্রত্যাখ্যান করে মঙ্গলবার ভোর ৬ টায় থেকে বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় পর্যন্ত ৪৮ ঘন্টা অবরোধ কর্মসূচির ঘোষণা দেয়। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসাবে পেকুয়া উপজেলায়ও ব্যাপক যানবাহন ভাংচুর ও গাড়ীতে অগ্নিসংযোগ দেওয়ার ঘটনা ঘটেছে।

নির্বাচন কমিশনের অবৈধ তফসিল “মানি না মানব না” শ্লোগান নিয়ে উপজেলা বিএনপির সভাপতি বাহাদুর শাহার নির্দেশে সকালে উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরান জাদিদ মুকুট ও সদর পশ্চিম জোন যুবদলের সভাপতি জয়নাল আবেদীনের নেতৃত্বে দলীয় কার্যালয় থেকে একটি বিশাল মিছিল বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এসময় উপস্থিত ছিল স্বেচ্ছাসেবকদলের যুগ্ন আহবায়ক নুরুল আবছার, সালাহউদ্দিন, পশ্চিম জোন যুবদল সাংগঠনিক সম্পাদক জাফর, উপজেলা হোটেল শ্রমিকদল সভাপতি জামাল, যুবনেতা নুরুল হোসেন, ইউনুছ, কাইচার, ইকবাল, ইয়াছিন, তাহের, স্বেচ্ছাসেবকদল নেতা বাদশা, ছাত্রনেতা এফ এম সুমন, হেলাল, রমেশ, হাবিব, রাসেল, রুবেল, রিদুয়ান, নাছির, আজিম, বেলাল, আমজাদ, আলী আকবর, মানিক, তোফাইলসহ নয় শতাধিক নেতাকর্মী মিছিলে অংশ নেয়।

সকাল থেকে পেকুয়া মগনামা বরইতলী চকরিয়া সড়কে কোন ধরণের যানবাহন চলাচল করেনি। কোন ধরণের দূরপাল্লার যানবাহন ও স্টেশন ছেড়ে যায়নি। ব্যাংক বীমা সরকারী বেসরকারী অফিস আদালত খোলা থাকলেও কর্মকর্তারা উপস্থিত হতে পারেনি। পেকুয়ার প্রধান সড়ক থেকে শুরু করে উপ-সড়কগুলোতে রিক্সা পর্যন্ত চলাচল করতে দেয়নি।

এদিকে সাকুর পাড় স্টেশনে উপজেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আহছান উল্লাহর নেতৃত্বে অবরোধকে স্বাগত জানিয়ে একটি মিছিল বের করে এবং রাস্তায় টায়ার জ্বালিয়ে অবরোধ কর্মসূচি পালন করে। ব্র্যাক অফিস সংলগ্ন এলাকায় উপজেলা ছাত্রদলের সভাপতি ইউসুফ রুবেলের নেতৃত্বে একদল ছাত্রদল কর্মীরা রাস্তায় গাছের গুড়ি ফেলে অবরোধ করে দেয়। এদিকে লঞ্চঘাটে গিয়ে দেখা যায় কোন লঞ্চ ঘাট থেকে ছেড়ে যায়নি। উপজেলার বিভিন্ন পয়েন্টে পুলিশ ও আনসার সদস্য মোতায়ন করা ছিল।

এ ব্যাপারে পেকুয়া থানার অফিসার ইনচার্জ তদন্ত নিলু বড়ুয়া জানান, বিএনপি ও জামায়াতের নৈরাজ্য ঠেকাতে পুলিশ কঠোর অবস্থানে রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন