থানছি উপজেলা আ’লীগের সম্মেলন আগামীকাল

fec-image

 

বান্দরবানের থানছি উপজেলা আ’লীগের সম্মেলন আগামীকাল(১৫ জুন) অনুষ্ঠিত হবে।

সম্মেলনে সভাপতি পদে ২ জন ও সাধারণ সম্পাদক পদে একজন মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দিয়েছেন।
সম্মেলন প্রস্তুতি কমিটির দেওয়া তথ্যমতে ৬ জুন থেকে ৮ জুনের মধ্যে মনোনয়ন ফরম সংগ্রহ ও ৯ জুনের মধ্যে প্রার্থীকে স্ব স্ব ফরম পূরণ করে আহ্বায়ক কমিটির নিকট জমা প্রদানের নির্দেশনা দেওয়া হয়।

দলীয় নির্দেশনা অনুযায়ী নির্দিষ্ট সময়ের মধ্যে সভাপতি পদে থানছি উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মংবোওয়াংচিং মারমা ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বাশৈচিং চৌধুরী মনোনয়ন পত্র জমা দেয়।

এ দিকে সাধারণ সম্পাদক পদে একমাত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক উবামং মারমা নির্দিষ্ট সময়ের মধ্যে মনোনয়ন পত্র জমা দিয়েছে বলে নিশ্চিত করে সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক স্বপন বিশ্বাস।

নির্দিষ্ট সময়ের মধ্যে আর কোন প্রার্থী সাধারণ সম্পাদক পদে মনোনয়ন ফরম জমা না দেওয়ায় সংগঠনের গঠনতন্ত্র অনুযায়ী উবামং মারমা সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হতে যাচ্ছেন।

তবে দলের সভাপতি প্রার্থীর পদ নিয়ে রয়েছে কিছুটা জটিলতা।দলীয় গঠনতন্ত্রের ৬৩(ক) ধারা অনুসরণ করলে মংবোওয়াংচিং মারমা বিনা প্রতিদ্বন্দ্বীতায় দলের সভাপতি মনোনীত হবেন বলে দলীয় গঠনতন্ত্র বিশ্লেষকদের অভিমত।

এই বিষয়ে প্রার্থীগণ জানায়, বান্দরবান জেলা আওয়ামী লীগ ও পার্বত্য বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি যে সিদ্ধান্ত দেবে সেটিই শেষ কথা।

এ প্রসঙ্গে যুবলীগ নেতা সাইফুল বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পুরুষ পদে দলীয় মনোনয়ন ফরম নিয়ে ঢাকা পর্যন্ত ঘুরে এসেছেন অনিল ত্রিপুরা। অথচ দলের মনোনয়ন ফরম না নিয়ে হঠাৎ মালিরাম ত্রিপুরা কে দলের অদৃশ্য প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচনে সর্মথন দেওয়া হয়।এ কারণে ভাইস চেয়ারম্যান পদে মালিরাম পরাজিত হয়। অথচ অনিল ত্রিপুরা দুঃসময়ে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন।

এ বিষয় গুলো ভাবলে দলের সাংগঠনিক গঠনতন্ত্র অনুসরণ না করলে সন্মেলন নিয়ে সচেতন মহল ও তৃনমূলে একটি ভুল বার্তা পৌঁছাবে। তবে  সন্মেলনে জেলা আওয়ামী লীগের সভাপতি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমা সহ জেলা নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × four =

আরও পড়ুন