পানিতে তলিয়ে গেছে বাজালিয়া; বান্দরবানে যানচলাচল বন্ধ

fec-image

টানা ভারী বর্ষণ ও পাহাড়ী ঢলের পানি বৃদ্ধি পাওয়ায় বান্দরবানের সাথে চট্টগ্রাম ও কক্সবাজারের যোগাযোগ ব্যবস্থা বন্ধ হয়ে গেছে। পানিতে তলিয়ে গেছে বান্দরবান কেরানীহাট সড়কের বাজালিয়া এলাকা। এ জন্য মঙ্গলবার সকাল থেকে সেখান দিয়ে কোন পরিবহন আসা যাওয়া করতে পারছে না।

এদিকে শনিবার থেকে ভারী বৃষ্টিপাত অব্যাহত থাকায় সাঙ্গু নদীর পানি ও বিভিন্ন ঝিরির পানিতে বান্দরবান শহরের অফিসার্স ক্লাব, শেরেবাংলা নগর, সাঙ্গ নদীর তীরবর্তী এলাকাসহ কয়েকটি এলাকা প্লাবিত হয়েছে। এসব এলাকার মানুষ বিভিন্ন স্কুলে নিরাপদ আশ্রয়ে অবস্থান নিয়েছে। আশ্রয়কেন্দ্রের মানুষের মাঝে জেলা প্রশাসন ও পৌরসভার পক্ষ থেকে ত্রাণ সামগ্রী, শুকনো খাবার ও বিশুদ্ধ পানি বিতরণ করা হয়েছে।

যোগাযোগ বন্ধ থাকার বিষয়ে বান্দরবান বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ঝন্টু দাশ জানান, বান্দরবান-চট্টগ্রাম সড়কের বিভিন্ন জায়গায় পানি উঠায় বাস চলাচল আপাতত বন্ধ রাখা হয়েছে।
এদিকে সোমবার রুমা সড়কে পাহাড় ধসে যোগাযোগ বন্ধ থাকায় সেখানে চলাচল উপযোগী করার কাজ করছেন সেনাবাহিনী, ফায়ারসার্ভিসহ স্থানীয় লোকজন। তবে এখনো পর্যন্ত বান্দরবানের কোথাও বড় ধরনের পাহাড় ধস ও হতাহতের খবর পাওয়া যায়নি।

ঘটনাপ্রবাহ: বান্দরবান, বান্দরবান বাস মালিক সমিতি

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 9 =

আরও পড়ুন