ইয়াবা উদ্ধারঃ ঘুমধুম আ’লীগ সভাপতিসহ ৫জনের বিরুদ্ধে মামলা

fec-image

ইয়াবা উদ্ধারের ঘটনায় বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতিসহ ৫জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

রবিবার (২০ সেপ্টেম্বর) সকালে বিজিবি বাদী হয়ে উখিয়া থানায় মামলাটি রুজু করেন।

এর আগে উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী এলাকা থেকে কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা অভিযান চালিয়ে ৪৮ হাজার পিস ইয়াবা সহ ২ জন পাচারকারীকে হাতে-নাতে আটক করে।

পরবর্তীতে তাদের স্বীকারোক্তি মতে পালিয়ে যাওয়া আরো ৩জনকে মামলায় আসামি করা হয় ।

জানা গেছে, একদল পাচারকারী মিয়ানমার থেকে বিপুল পরিমাণ ইয়াবার চালান নিয়ে এসে সীমান্তে মজুদ করে রাখার খবর পেয়ে কক্সবাজার ৩৪ বিজিবির সদস্যরা তাৎক্ষণিক অভিযান চালিয়ে ৪৮হাজার পিস ইয়াবাসহ ২জন পাচারকারীকে আটক করে। আটককৃতরা হলো- উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী মধ্যম পাড়া গ্রামের মোঃ নুর আহমদের ছেলে মোঃ হোছন ড্রাইভার (৩৪) ও নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মৃত হোসনের ছেলে মোঃ জয়নাল আবেদীন (৩২)।

এসময় বিজিবি উপস্থিতির টের পেয়ে ৩জন পাচারকারী পালিয়ে যায়। পরবর্তীতে ধৃতদের স্বীকারোক্তি মতে তাদেরকে পলাতক আসামী দেখিয়ে মামলা রুজু করেন বিজিবি।

পলাতক আসামীরা হলেন-নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বেতবুনিয়া গ্রামের জাহেদ আলমের ছেলে মোঃ হারেছ (৩৭), একই ইউনিয়নের নোয়াপাড়া গ্রামের মোঃ ফজল মেম্বারের ছেলে মোঃ ইলিয়াছ (৩০) এবং উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালী মধ্যমপাড়া এলাকার আবদুল মজিদের ছেলে মোঃ জাহাঙ্গীর আলম (৩৩)।

বিষয়টি নিশ্চিত করেছেন উখিয়া থানার অফিসার ইনচার্জ মর্জিনা আকতার।

তিনি জানান, বিজিবি সদস্যরা ৪৮ হাজার ইয়াবা সহ ২ পাচারকারী থানায় সোপর্দ করেছে। ধৃত ২জন সহ পলাতক ৩জনের নামের একটি মাদক মামলা রুজু করা হয়েছে। মামলা নং-৪৩, তাং-২০/০৯/২০২০ইং।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, ইয়াবা, বিজিবি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 − 9 =

আরও পড়ুন