উপজাতিদের বিনামূল্যে চোখের ছানি অপারেশনে বিলাইছড়ি সেনা জোনের দৃষ্টান্ত স্থাপন

fec-image

“শান্তি-সম্প্রীতি-উন্নয়ন” এই মূলমন্ত্রকে ধারন করে জনসাধারণের কল্যাণার্থে বাংলাদেশ সেনাবাহিনী বিভিন্ন সময় বিভিন্ন মহতী উদ্যোগ গ্রহণ করে আসছে। এরই ধারাবাহিকতায় বিলাইছড়ি জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় সাধারণ হত-দরিদ্র মানুষের চোখের আলো ফিরিয়ে দিয়েছে বিলাইছড়ি জোন।

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) বিলাইছড়ি জোনের জোন কমান্ডার লে. কর্নেল মো. আহসান হাবিব রাজীব, পিপিএম পিএসসি এর দূরদর্শিতায় বিশেষ এ মহতী উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

এই কার্যক্রমের অংশ হিসেবে বিলাইছড়ি জোনের মেডিকেল অফিসার কর্তৃক দুর্গম পাহাড়ি এলাকার বিভিন্ন পাড়ায় বিভিন্ন সময়ে বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করা হয় এবং চোখের ছানি পড়া রোগি নির্বাচন করা হয়। নির্বাচিত রোগির মধ্য হতে ফারুয়া, বাঙ্গালকাটা এবং বিলাইছড়ি দেবারমাথা হতে সর্বমোট ৪ জন উপজাতি (৩ জন পুরুষ এবং ১ জন মহিলা) কে সম্পূর্ণ জোনের অর্থায়নে প্রাথমিক পর্যায় তাদের চোখের ছানির সফল অপারেশন এর ব্যবস্থা করা হয়।

বিলাইছড়ি জোন কর্তৃক উক্ত রোগিদের নিজ বাড়ি থেকে জোনের ব্যবস্থাপনায় নিয়ে এসে চট্টগ্রাম Lions Charitable Eye Hospital এ নিয়ে যাওয়া হয় এবং জোন কর্তৃক সকল প্রশাসনিক ও আর্থিক সহযোগিতা দেওয়ার মাধ্যমে সম্পূর্ণ বিনামূল্যে চোখের অপারেশন শেষে আবার জোনের ব্যবস্থাপনায় বিলাইছড়িতে নিয়ে আসা হয়। ডাক্তারি পরীক্ষা শেষে তারা সকলেই বর্তমানে সুস্থ এবং তাদের চোখের আলো ফিরে আসার মাধ্যমে তারা সকলেই আজ এই সুন্দর পৃথিবীর আলো নতুন করে দেখার সৌভাগ্য হয়েছে।

বিলাইছড়ি এলাকার সাধারণ মানুষ এবং রোগিরা জোনের এই মহতী উদ্যোগকে কৃতিত্বচিত্তে স্বরণ করছে। বিলাইছড়ি জোনের এই মহতী উদ্যোগ অব্যাহত থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: উপজাতি, চোখের ছানি অপারেশন, বিনামূল্যে
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + twenty =

আরও পড়ুন