পার্বত্যাঞ্চলের সার্বিক উন্নয়নে কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে : কৃষিমন্ত্রী

fec-image

কৃষি মন্ত্রী ড. আব্দুর রাজ্জাক এমপি বলেছেন, পার্বত্যাঞ্চলের সার্বিক উন্নয়নে কৃষি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। বৃহস্পতিবার (৬ এপ্রিল) বিকেলে শাহ বহুমুখী উচ্চবিদ্যালয় মাঠে জেলা কৃষি বিভাগের আয়োজনে পার্বত্য অঞ্চলে সম্ভবনাময় কাজু বাদাম ও কফি আবাদ, সম্প্রসারণ এবং বিভিন্ন জাতের ফলসহ টেখসই ফসলের আবাদ ও উৎপাদন বৃদ্ধি সম্পর্কিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, দেশের ৬০ ভাগ মানুষের জীবিকা কৃষি। যে কারণে এ অঞ্চলের কৃষি সমস্যা দেখার জন্য ছুটে এসেছি। এখানে এক সময় ফলের চাষ না হলেও বর্তমানে কৃষি বিভাগের তৎপরতায় মাল্টা, ড্রাগন ফলের চাষ হচ্ছে। তেলের জন্য সূর্যমুখীর চাষ হচ্ছে।

জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদূর ঊশৈসিং, এমপি; রাঙামাটি আসনের সংসদ সদস্য দীপংকর তালুকদার, মহিলা সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তী চাকমা, বাংলাদেশ কৃষি মন্ত্রণালয়ের সচিক ওয়াহিদা আক্তার, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী পরিচালক ড. শেখ মুহাম্মদ বখতিয়ার, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নিখিল কুমার চাকমা, রাঙামাটি জেলা পরিষদের চেয়ারম্যান অংসুই প্রু চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান এবং পুলিশ সুপার মীর আবু তৌহিদসহ কৃষি বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ।

নিউজটি ভিডিওতে দেখুন:

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কৃষি, কৃষিমন্ত্রী, পার্বত্যাঞ্চল
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন