মাটিরাঙ্গায় বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন গোমতি ইউপি একাদশ

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের (অনূর্ধ্ব-১৭) ফাইনাল খেলায় তৃনমূল ফুটবল চর্চার সুতিকাগার ঐতিহ্যবাহী গোমতি ইউনিয়ন ফুটবল দল চ্যাম্পিয়ন হয়েছে।

সোমবার (১৬ মে) বিকালের দিকে মাটিরাঙা মডেল সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে তবলছড়ি ইউনিয়ন একাদশকে ১-০ গোলে পরাজিত করে তারা চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

হাজার হাজার দর্শকের উপস্থিতিতে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলার দ্বিতীয়ার্ধের ১৩ মিনিটের মাথায় গোমতি ইউনিয়ন একাদশের ১১ নং জার্সি পরিহিত খেলোয়ার মো. ইয়াছিনের গোলে গোমতী ইউনিয়ন একাদশ ১-০ গোলে এগিয়ে যায়। নির্ধারিত সময় খেলাটি সম্পন্ন হলেও কোন দলই আর কোন গোলের দেখা পায়নি।

এদিকে খেলা শুরুর ৩২ মিনিটের মাথায় অখেলোয়ার সুলভ আচরণের কারণে গোমতি ইউনিয়ন একাদশের কামরুল হাসান ও তবলছড়ি ইউনিয়ন একাদশের মো. দেলোয়ার হোসেনকে লাল কার্ড প্রদান করে মাঠ থেকে বের করে দেয়া হয়। ফলে দুই দলই একজন করে কম খেলোয়ার দিয়ে খেলা সমাপ্তি করে।

মাটিরাঙ্গা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জুয়েল চাকমা উক্ত খেলায় রেফারির দায়িত্ব পালন করেন। তাকে সহযোগিতা করেন মো. কামাল হোসেন এবং জীবন চাকমা।

টুর্নামেন্ট শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম ও মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা ক্রীড়া সংস্থার সভাপতি মিজ তৃলা দেব চ্যাম্পিয়ন ও রানার্স আপ দলের মাঝে ট্রপি ও প্রাইজমানি বিতরণ করেন।

এ সময় সহকারী কমিশনার (ভূমি) মিজ আফরোজা হাবিব শাপলা, গুইমারা উপজেলা কৃষি কর্মকর্তা ওঙ্কার বিশ্বাস, গোমতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তফাজ্জল হোসেন প্রমুখ অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।

মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বলেন, ক্রীড়া চর্চা উদ্বুদ্ধ হবার ফলে মাদকাশক্ত ও অসামাজিক কার্যকলাপ থেকে নিজেদের দূরে রাখতে সাহায্য করে।

সুস্থ শরীর গঠনে খেলাধুলার বিকল্প নেই মন্তব্য করে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার মিজ তৃলা দেব বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে কিশোরদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে।

প্রসঙ্গত, গেল ১২ মে মাটিরাঙ্গা উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের অংশগ্রহণে নক আউট পদ্ধতিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্টের উদ্বোধন করেন মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ফুটবল, মাটিরাঙ্গা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 10 =

আরও পড়ুন