মাটিরাঙ্গায় আগুনে পুড়ে যাওয়া এতিমখানা পরিদর্শনে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

fec-image

খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া নতুনপাড়া ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা পরিদর্শন করেছেন খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সভাপতি ও ভারত প্রত্যাগত শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যান (প্রতিমন্ত্রীর পদমর্যাদা) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি। অগ্নিকাণ্ডের ঘটনা জানার পরপর বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত সাড়ে ৯টার দিকে তিনি ছুটে আসেন ক্ষতিগ্রস্থ মাদরাসা ও এতিমখানায়।

পরিদর্শনকালে অগ্নিকাণ্ডের এ ঘটনায় সমবেদনা জানিয়ে তিনি মাদরাসা ও এতিমখানার শিক্ষক, শিক্ষার্থী, জনপ্রতিনিধি ও স্থানীয়দের সাথে কথা বলেন। এ সময় তিনি শিক্ষার্থীদের স্বাভাবিক শিক্ষা জীবনে ফিরিয়ে আনতে প্রতিষ্ঠানের উন্নয়নে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সুবাস চাকমা, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. জহির উদ্দিন ফিরোজ ও মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) বিকালের দিকে মাটিরাঙ্গা উপজেলা সদরের নতুনপাড়া ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় অগ্নিকাণ্ডে মাদরাসার আবাসিক ভবন পুড়ে যায়। আকস্মিক অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায় ছাত্রদের বই-খাতা, কাপড় চোপড়, বেডিং, ট্রাংক ও আসবাবপত্রসহ সবকিছু। তবে ঘটনার সময় শিক্ষার্থীরা মসজিদে আছরের নামাজরত থাকায় কোন ধরণের হতাহতের ঘটনা ঘটেনি। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সুত্রপাত হয়েছে বলে জানিয়েছে মাটিরাঙ্গা ফায়ার সার্ভিস ইউনিটের স্টেশন অফিসার মো. সাদেকুর রহমান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ক্বেরাতুল কোরআন ক্বারিমিয়া হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন