অংসিলা মারমার খুনিদের গ্রেফতারের দাবিতে মঙ্গলবার লক্ষ্মীছড়িতে হরতাল

fec-image

হরতাল

মোবারক হোসেন, লক্ষ্মীছড়ি:
খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় উপজাতি সন্ত্রাসী কর্তৃক মারমা যুবক নিহত হওয়ার ঘটনায় খুনিদের গ্রেফতারের দাবিতে কাল মঙ্গলবার লক্ষ্মীছড়িতে সকাল-সন্ধ্যা হরতাল আহবান করা হয়েছে। লক্ষ্মীছড়ি মারমা ঐক্য পরিষদ ও মারমা উন্নয়ন সংসদ যৌথভাবে এ হরতাল আহবান করেছে বলে জানা গেছে।

লক্ষ্মীছড়ি মারমা উন্নয়ন সংসদ এর সভাপতি নিছাই প্রু চৌধুরী ও মারমা ঐক্য পরিষদ লক্ষ্মীছড়ি শাখার সাংগঠনিক সম্পাদাক পাইসাউ মারমার যৌথ স্বাক্ষরে সোমবার বিকেলে সংবাদ মাধ্যমে দেয়া এক প্রেসবার্তায় এ খবর জানা গেছে।

খুনি, সন্ত্রাসী ও অপরাধীদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানিয়ে স্বত:স্ফুর্তভাবে সকল জনগণকে হরতাল পালনের আহবান জানানো হয়েছে।

এদিকে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: মিজানুর রহমান জানান, অংসিলা মারমার হত্যাকারিদের গ্রেফতারের চেষ্টা চলছে। এ ক্ষেত্রে তিনি আবারো স্থানীয় জনগণের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য, গত ২২ মে শুক্রবার সকাল ৯টার কিছু পর ১নং লক্ষ্মীছড়ি ইউনিয়নের বর্মাছড়ি সড়কে হাজাছড়ি পাড়া নামক এলাকায় উপজাতি সন্ত্রাসীরা অংসিলা মারমাকে কুপিয়ে হত্যা করে একটি বাড়ির পাশে লাশ ফেলে যায়। এ ঘটনায় প্রতিবাদের ঝড় উঠেছে। খাগড়াছড়ি জেলা শহর ও লক্ষ্মীছড়িতে আলাদা আলাদা সমাবেশ করে খুনিদের গ্রেফতারে দাবি জানান মারমা ঐক্য পরিষদ ও মারমা উন্নয়ন সংসদ নামে ২টি সংগঠন।

এ ঘটনায় নিহতের বড় ভাই বাদী হয়ে লক্ষ্মীছড়ি থানায় অঙ্গাতনামা ৬/৭জনকে আসামী করে মামলা করলেও এখনো পর্যন্ত পুলিশ কাউকে আটক করতে পারে নি। প্রকাশ্যে দিনের আলোয় এ ঘটনার পর এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন