আলীকদমে অপহৃত ২ ব্যবসায়ী ৬ লাখ টাকা মুক্তিপণ দিয়ে মুক্ত

মুক্তিপণ

আলীকদম প্রতিনিধি :

অবশেষে ছয় লাখ টাকা মুক্তিপণ দিয়ে মুক্তি পেয়েছেন বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম পাইনছড়া থেকে অপহৃত দুই কাঁচামাল ব্যবসায়ী মো. আবুল কাশেম ও নুরুল ইসলাম। মুক্তিপণের টাকা পেয়ে গত সোমবার (১৯ জানুয়ারি) বিকেলে তাদেরকে উপজেলার দোছরী বাজার এলাকায় ছেড়ে দেয় সন্ত্রাসীরা।

মুক্তি পেয়ে অপহৃত ব্যক্তিরা রাত ৯টার দিকে প্রথমে আলীকদম সেনা জোনে এবং পরে সেখান থেকে চকরিয়ার নিজ বাড়িতে এসে পৌঁছান রাত ১১ টার দিকে। অপহৃতদের পরিবারের লোকজন মুক্তিপণ দেওয়ার কথা জানালেও মঙ্গলবার সন্ধ্যা ছয়টার সময় যোগাযোগ করা হলে মুঠোফোনে আবুল কাশেম বলেন, ‘মুক্তিপণ ছাড়াই আমরা মুক্ত হয়েছি’।

আলীকদম নিরাপত্তা বাহিনীর সদস্যরা দুই ব্যবসায়ীকে উদ্ধার করতে নানাভাবে অভিযান চালায়। অভিযানের মুখে কোণঠাসা হয়ে পড়ে সন্ত্রাসীরা। সেনা সূত্রের দাবি, অব্যাহত অভিযানের মুখে সন্ত্রাসীরা মুক্তিপণ ছাড়াই অপহৃতদের ছেড়ে দিতে বাধ্য হয়েছে।

উদ্ধার পাওয়া দুই ব্যবসায়ীর পরিবারের পক্ষ থেকে বলা হয়, ম্রো ন্যাশনাল পার্টি (এমএনপি) লৌহব গ্রুপের সদস্যদের দাবি করা ৬ লাখ টাকা মুক্তিপণ দেয়ার পর তাদেরকে মুক্তি দেয়া হয়। গত ১৭ জানুয়ারি এ দুই ব্যবসায়ীকে মাতামুহুরী নদীর পাইনছড়া এলাকা থেকে অপহরণ করে নিয়ে যায় এমএনপি সদস্যরা।

অপহৃত কাশেমের আত্মীয় রুহুল আমিন মেম্বার জানান, দুই ব্যবসায়ীকে অপহরণের পর সন্ত্রাসীরা আমাদের কাছ থেকে ৬ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। দুই ব্যবসায়ীকে প্রাণে মেরে ফেলবে এই ভয়ে আমরা ৬ লাখ টাকা মুক্তিপণ দিতে বাধ্য হই। দোছরী এলাকার পাহাড়ের ভেতরে গিয়ে অপহৃতদের আত্মীয় শিব্বির, ইয়াকুব ও জালাল মুক্তিপণের টাকা দিয়ে আসে।

উল্লেখ্য, গত ১৭ জানুয়ারি চকরিয়া থেকে ব্যবসায়ীক কাজে আলীকদম যায় দুই ব্যবসায়ী। আলীকদম থেকে মাতামুহুরী নদীপথে পাহাড়ি এলাকা কুরুকপাতায় যাচ্ছিলেন তারা। তাদেরকে বহন করা ইঞ্জিন চালিত নৌকাটি ফুইট্টার মুখ-পাইনছড়া পৌঁছলে এমএনপির সশস্ত্র সদস্যরা অস্ত্রের মুখে তাদের গতিরোধ করে। নৌকার সব যাত্রীকে তারা অস্ত্রের ভয় দেখিয়ে জিম্মি করার পর এই দু’ব্যবসায়ীকে রেখে অন্যদের ছেড়ে দেয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন