এসডিজি অর্জনে চাই শিক্ষিত জনগোষ্ঠী: কংজরী চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা:

আমরা এমডিজি অর্জন করেছি, এখন আমরা এসডিজি অর্জনের লক্ষ্যে এগিয়ে যাচ্ছি। আর এসডিজি অর্জনে চাই একটি শিক্ষিত জনগোষ্ঠী। এসডিজি অর্জনে শিক্ষিত জনগোষ্ঠী গড়ে তুলতে প্রাথমিক শিক্ষকরা গুরুত্বপুর্ণ ভুমিকা রাখতে পারে। প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বাদ দিয়ে শিক্ষিত জনগোষ্ঠী আশা করা যায়না। প্রাথমিক শিক্ষার প্রসারে তার বিভিন্ন পদক্ষেপের কথা উল্লেখ করে এসব বলেছেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

বৃহস্পতিবার দুপুরের দিকে মাটিরাঙ্গা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থী ডায়েরি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ সদস্য মংক্যচিং চৌধুরী, খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন ও মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. শামছুল হক। মাটিরাঙ্গা উপজেলা ভারপ্রাপ্ত প্রাথমিক শিক্ষা অফিসার কৃষ্ণলাল দেবনাথ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

বাইল্যাছড়ি মুসলিমপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রীতিবালা ত্রিপুরার সঞ্চালনায় মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মো. এরশাদ আলী ও হৃদয় মেম্বার পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শাহিন আকতার বর্ণিল এ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

পাহাড়ে শিক্ষার প্রসারে চতুর্থ শ্রেণি ও সপ্তম শ্রেণিতে বৃত্তি চালুর কথা উল্লেখ করে পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, সমাপনী ও জেএসসি পরীক্ষার আগে শিক্ষার্থীদের মেধা যাচাইয়ের জন্য উদ্যোগ অব্যাহত থাকবে। মেধাবী জাতি গঠনের শিক্ষকদের আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রাথমিক শিক্ষার উন্নয়নে বহুমুখী পদক্ষেপ গ্রহণ করেছে।

পরে তিনি উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার্থীদের মাঝে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে শিক্ষার্থী ডায়েরি বিতরণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন