কাউখালীতে সরকার দলের সংবাদ বর্জনের ঘোষণা সাংবাদিকদের

আওয়ামী লীগ
কাউখালী (রাঙামাটি) প্রতিনিধি:
কাউখালীতে অনিয়ম-দুর্নীতির সংবাদ প্রকাশের জেরে সাংবাদিকদের যুবলীগ নেতার হুমকির প্রেক্ষিতে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের সব ধরণের সংবাদ বর্জনের ঘোষণা দিয়েছেন কাউখালী প্রেসক্লাব কর্মকর্তারা।

শুক্রবার (২৯ মে) বিকেলে প্রেসক্লাব কার্যালয়ে জরুরি বৈঠক শেষে এ ঘোষণা দেওয়া হয়।

আরিফুল হক মাহবুবের সভাপতিত্বে অনুষ্ঠিত জরুরি সভায় সভায় এতে বক্তব্য রাখেন সাবেক সভাপতি জসিম উদ্দিন, সাধারণ সম্পাদক জিয়াউর রহমান জুয়েল, ওমর ফারুক ইকবাল। সাংবাদিক নেতারা বলেছেন, গণমাধ্যম কর্মীদের কাছে ক্ষমা না চাওয়া পর্যন্ত সরকার দলের সকল প্রকার সংবাদ বর্জন অব্যাহত থাকবে।

গত ১২ ও ১৩ মে বিভিন্ন দৈনিকে “ছয় কোটি টাকার মরণ ফাঁদ কাউখালী বিদ্যুৎ সাবস্টেশন” প্রতিবেদন প্রকাশিত হলে গত ১৯ মে বিদ্যুৎ বিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষ ঘটনাস্থল পরিদর্শন করে নির্মাণ কাজ বন্ধ করে দেন। এর জেরে কাউখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন ও মনিরুল ইসলাম মনির কাউখালী উপজেলায় কর্মরত গণমাধ্যম কর্মীদের অকথ্য ভাষায় গালমন্দ করে এবং দেখে নেওয়ার হুমকি দেয়।

নাজিম উদ্দিন উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও মনিরুল ইসলাম মনির উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকারের সহোদর।

প্রায় সোয়া ছয়কোটি টাকা ব্যয়ে নির্মাণাধীন কাউখালী বিদ্যুৎ সাবস্টেশনের লাইন সম্প্রসারণের জন্য তিন কোটি ১৫ লাখ টাকা বরাদ্দের কাজটি পায় চট্টগ্রামের উত্তরা এন্টারপ্রাইজ। অভিযোগ আছে কোন অভিজ্ঞতা না থাকা সত্বেও শুধুমাত্র রাজনৈতিক প্রভাব খাটিয়ে কাজটি সাব কন্ট্যাক্টে করছেন কাউখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এরশাদ সরকারের ঠিকাদারি প্রতিষ্ঠান আরমান এন্টারপ্রাইজ। কিন্তু প্রকৃত পক্ষে কাজ করছেন কাউখালী উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন।

গত ৪ ফেব্রুয়ারি ও ১১ মে দুই দফায় হাল্কা বাতাসেই ৩৩ কেভির দু’টি ক্যাবল ছিঁড়ে মাটিতে পড়ে যায়। এর মধ্যে ২০ ফেব্রুয়ারি পাইনবাগান এলাকায় ১১ কেভি ক্যাবল ছিড়ে দু’জনের মৃত্যুর ফলে পুরো লাইনটি স্থানীয়দের কাছে মরণফাঁদ হিসেবে দেখা দেয় এবং এ কাজের গুণগত মান নিয়েও প্রশ্ন দেখা দিয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন