কাপ্তাইয়ে গাছ ভেঙ্গে পড়ে যাত্রী ছাউনি ধ্বংস

fec-image

রাঙ্গামাটির কাপ্তাইয়ে ব্যাঙছড়ি যাত্রী ছাউনির ওপর মড়াগাছ পড়ে লণ্ডভণ্ড হয়েছে। কাপ্তাই ৪নং ইউনিয়ন ৫নং ওয়ার্ডের কাপ্তাই সড়কের পাশে ব্যাংঙছড়ি যাত্রী ছাউনির ওপর বড় একটি গাছ পড়ে লণ্ডভণ্ড হয়ে পড়েছে। দীর্ঘ ১৫/২০দিন যাবৎ উক্ত ছাউনির ওপর গাছ পড়ে থাকলেও এটা সরানো বিষয়ে প্রশাসেরর পক্ষ কোন ব্যবস্থা নেয়নি। ফলে দুর্ভোগে পড়েছে এলাকাবাসী।

স্কুল,কলেজ শিক্ষার্থী ও মারমা পাড়ার লোকদের একমাত্র ভরসা যাত্রী ছাউনি। দূর হতে স্কুল, কলেজ শিক্ষার্থী ও মারমা পাড়ার লোকজন এ যাত্রী ছাউনিতে বসে কান্তিদূর করে। এবং নিজ নিজ গন্তব্যস্থলে পৌছে। যাত্রী ছাউনির পাশের গাছটি ভেঙ্গে এটির সম্পূর্ণ ভেঙ্গে লণ্ডভণ্ড হয়ে যায়। মংসুচাই মারমা ও স্কুল শিক্ষার্থী মিনু মারমা এ বিষয়ে বন বিভাগকে দায়ী করে।

তারা জানান, দীর্ঘ দিন যাবত মড়া গাছটি যাত্রী ছাইনির পাশে বিপদজনক অবস্থায় থাকলেও কোন ব্যবস্থা নেয়নি।ভাগ্যবাল গাছটি ছাত্রী ছাউনির ওপর পড়ার সময় ভিতরে কোন যাত্রী ছিলো না। ৪নং ইউপি সদস্য মহিম জানান গত ২/৩মাস আগেও প্রায় ৬০ হাজার টাকা খরচ করে এ যাত্রী ছাউনিটি সংস্কার করা হয়ে ছিল।

তিনি আরও জানান, এ বিষয়টি নিয়ে কাপ্তাই আইনশৃঙ্খলা সভায় আলোচনা হয়েছে। কাপ্তাই ৪নং ইউপি প্যানেল চেয়ারম্যান লাভলী আক্তার জানান বিষয়টি দুঃখজনক। ভাগ্য ভাল দুর্ঘটনা হওয়ার সময় কোন স্কুল,কলেজ শিক্ষার্থী বা যাত্রী ছিল না। আগামি বাজেট আসলে পুনরায় যাত্রী ছাউনিটি সংস্কার করা হবে বলে জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাপ্তাই, গাছ, ধ্বংস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন