কাপ্তাইয়ে ডিপ্লোমা শিক্ষার্থীদের মানববন্ধন

BSPI

কাপ্তাই প্রতিনিধি:

ডিপ্লোমা-ইন-কনস্ট্রাকশন ডিগ্রিধারীদের শিক্ষা শেষে চাকরীতে নিয়োগের দাবি আদায়ের লক্ষে মঙ্গলবার বাংলাদেশ সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট কাপ্তাই-এর মুলফটকে শিক্ষার্থীদের মানববন্ধন অনুষ্ঠিত। প্রায় ২ ঘন্টা সড়কে দাঁড়িয়ে মানববন্ধন করে ভুক্তভোগী শিক্ষার্থীরা। মানববন্ধনে বক্তরা সিভিল উডের পাশা পাশি কনস্ট্রাকশন বিভাগকে চাকরীতে নিয়োগের সুযোগ দেওয়ার জন্য আহ্বান জানান।

বক্তরা বলেন, সরকারি বিভিন্ন কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানে ডিপ্লোমা-ইন-কনস্ট্রাকশন ২০০৫ সালে যুগ-উপযোগী সরকারি ৫টি পলিটেকনিক চালু করা হয়। প্রতি বছর ১ম ও ২য় শিফট মিলে হাজার, হাজার শিক্ষার্থী শিক্ষা অর্জন করে। শিক্ষা শেষে চাকুরী নিয়োগের সুযোগ না পাওয়ায় তাদের মধ্যে হতাশা ও বেকারত্ব বাড়ছে। বর্তমানে কারিগরী শিক্ষা প্রতিষ্ঠানে অত্র বিভাগে তিন হাজার শিক্ষার্র্থী অধ্যয়নরত আছে। প্রতি বছর ৬শত শিক্ষার্থী পাশ করে বাহির হয়।

তাই সিভিল বিভাগের সিলেবাস থেকে কনস্ট্রাকশন নির্মাণ বিভাগের সিলেবাস বিস্তৃতি হওয়ার পরেও সরকারি প্রতিষ্ঠানে নিয়োগ সুযোগ হতে বঞ্চিত রয়েছে বলে উল্লেখ করা হয়।

মানববন্ধনে একতা প্রকাশ করে বক্তব্য রাখেন, ডিপ্লোমা-ইন-কনস্ট্রাকশন বিভাগের প্রাক্তন ছাত্র মুহাম্মদ ওসমান গণী তনু, পলিটেকনিক ছাত্র পরিষদের চট্টগ্রাম অঞ্চলের সভাপতি তাজুল ইসলাম, সুইডেন পলিটেকনিক ইনস্টিটিউট অধ্যক্ষ আবদুল মালেক, উপজেলা পরিষদ চেয়ারম্যান দিলদার হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান নুরনাহার বেগম, কাপ্তাই সাংগঠনিক জেলা আইডিইবি সভাপতি ও ইউপি চেয়ারম্যান আবদুল লতিফ, সভিল উড বিভাগীয় প্রধান আবুদল মতিন হাওলাদার, প্রাক্তন ছাত্র অফিউর রহমান, রুবায়েত আক্তার আহমেদ, শুভপাল অর্ণন, জাহেদুল ইসলমাসহ প্রমূখ।

মানববন্ধন শেষে কাপ্তাই উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর একটি স্মারক লিপি প্রদান করে আন্দলনরত শিক্ষার্থীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন