খাগড়াছড়ির তিন কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম যাবে হেলিকপ্টারে

fec-image

খাগড়াছড়ির একমাত্র সংসদীয় আসনে সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সংসদীয় আসনের ভোটকেন্দ্র ১৯৬টি। তারমধ্যে অতি ঝুঁকিপূর্ণ ৮৫টি ও সাধারণ ঝুুঁকপূর্ণ ৮২টি কেন্দ্র। দুর্গম ভোটকেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা বাহিনী মোতায়েনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। দুর্গম পাহাড়ি এলাকায় অবস্থিত ৩টি ভোটকেন্দ্রে নির্বাচনি সরঞ্জাম এবং ভোট গ্রহণে নিয়োজিত লোকজনকে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবির সহযোগিতায় হেলিকপ্টার ব্যবহার করা হবে।

কেন্দ্রগুলো হচ্ছে, দীঘিনালা উপজেলার নাড়াইছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়,লক্ষ্মীছড়ি উপজেলার বর্মাছড়ি ও পুট্টিছড়ি কেন্দ্রে হেলিকপ্টার ব্যবহার করা হবে।

খাগড়াছড়ি আসনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হলেন, কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি(নৌকা)জাতীয় পার্টির প্রার্থী মিথিলা রোয়াজা(লাঙ্গল) তৃণমূল বিএনপির প্রার্থী উশ্যেপ্রু মারমা (সোনালী আঁশ) ও ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো, মোস্তফা (আম প্রতীক)।

খাগড়াছড়ি জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান জানান, খাগড়াছড়ির দুইটি উপজেলার তিনটি ভোটকেন্দ্রে লোকবল ও নির্বাচনি সরঞ্জাম পৌঁছাতে ইতিমধ্যে নির্বাচন কমিশন থেকে হেলিকপ্টার ব্যবহারের অনুমতি মিলেছে।

জেলা নির্বাচন কর্মকর্তা মো. কামরুল আলম জানান, খাগড়াছড়ি একটি মাত্র আসনে মোট ভোটার ৫ লাখ ১৫ হাজার ৪১৯ জন। তার মধ্যে নারী ভোটার ২ লাখ ৫৩ হাজার ২৮৫ জন আর পুরুষ ভোটার ২ লাখ ৬২ হাজার ৬১। তৃতীয় লিঙ্গের ভোটার দুইজন। নতুন ভোটার ৭৩ হাজার ৬০৩ জন। খাগড়াছড়ি আসনের মোট ভোটারের প্রায় অর্ধেক উপজাতি।

খাগড়াছড়ি আসনে বিএনপির পাশাপাশি আঞ্চলিক রাজনৈতিক দল ইউপিডিএফ প্রসীত গ্রুপ ভোট বর্জন করতে ভোটারদের ভোট না যাওয়ার জন্য বলা হয়েছে। ফলে ভোট নিয়ে নানা শঙ্কা রয়েছে। ইতিমধ্যে জেলার লক্ষ্মীছড়িতে নৌকার প্রার্থী ও পানছড়িতে তৃণমূল বিএনপির প্রার্থী প্রচারণায় হামলার ঘটনা ঘটেছে। দুটি হামলার ঘটনার জন্য ইউপিডিএফ প্রসীত গ্রুপকে দায়ী করেছে।

খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর জানান, ভোটারদের সার্বিক নিরাপত্তার কথা বিবেচনা করে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। সেনাবাহিনী, বিজিবি ও পুলিশের কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, সংসদ নির্বাচন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন