ফলোআপ

খাগড়াছড়িতে আ.লীগ-বিএনপির সংঘর্ষ ও মোটরসাইকেলে আগুন, সাংবাদিক ও পুলিশসহ আহত ৫০

খাগড়াছড়িতে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ চলছে। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুঁড়ছে। সংঘর্ষে সাংবাদিক ও পুলিশসহ উভয়ের অন্তত অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) দুপুর ১২টা পর্যন্ত থেমে থেমে সংঘর্ষ চলে। সংঘর্ষে গুরুতর আহত হয়েছে পুলিশের এসআই মামুন। সংঘর্ষ চলাকালে খাগড়াছড়ি পৌরসভার সামনে মোটরসাইকেলে আগুন দেওয়া হয়। ঘটনার জন্য বিএনপি ও আওয়ামী লীগ পরস্পরকে দায়ী করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, পদযাত্রা কর্মসূচির প্রস্তুতির সময় সকাল সোয়া ১০টার দিকে খাগড়াছড়ি জেলা বিএনপির অফিসে আওয়ামী লীগের নেতকর্মীরা হামলা চালায়। এতে বিএনপির নেতা হোসেন মো. বাবুসহ বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়। পরে বিএনপির নেতাকর্মী সংঘবদ্ধ হয়ে আওয়ামী লীগের অফিসে হামলা চালালে জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক নরুল আজমসহ বেশ কয়েকজন আওয়ামী লীগের নেতাকর্মী আহত হয়। এরপর পুরো শহরে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। হামলায় উভয়পক্ষ বাঁশ-লাঠি ও লোহার রড ব্যবহার করে। সংঘর্ষ চলে দুপুর ১২টা পর্যন্ত । সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ রাবার বুলেট ও কাঁদানে গ্যাস ছুঁড়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

সংঘর্ষে পুলিশ, সাংবাদিকসহ বিএনপি ও আওয়ামী লীগের অন্তত অর্ধশতাধি নেতাকর্মী আহত হয়েছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে। এই ঘটনায় উপজেলা শহরে থমথমে অবস্থা বিরাজ করছে। শহরে যানবাহন চলাচল ও ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ঘটনার বিএনপি ও আওয়ামী লীগ পরস্পরকে দায়ী করেছে।

খাগড়াছড়ি জেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএন আবছার অভিযোগ করে বলেন, বিএনপির নেতাকর্মীরা পদযাত্রায় অংশ নিতে দলীয় কার্যালয়ের সামনে জমায়েত হওয়ার প্রাক্ককালে আওয়ামী লীগ বিনা উস্কানিতে হামলা চালিয়ে ভাংচর করেছে। এছাড়া আওয়ামী লীগের কার্যালয়ের বিএনপির নেতাকর্মীদের মারধর করা হয়েছে। এতে বিএনপির ৫০ নেতাকর্মী আহত হয়েছে।

অপর দেকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক কেএম ইসমাইল হোসেন পাল্টা অভিযোগ করে বলেন, বিএনপির সরকারের উন্নয়ন বিরোধী কর্মকাণ্ডের অংশ হিসেবে খাগড়াছড়ি শহরের অরাজক পরিস্থিতি সৃষ্টি করেছে। তারা আওয়ামী লীগের অফিসে হামলা চালিয়ে অসংখ্য নেতাকর্মীকে আহত করেছে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ, খাগড়াছড়ি, পুলিশ
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন