খাগড়াছড়িতে ৪ নারীকে জয়িতা সম্মাননা

fec-image

খাগড়াছড়ি জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় বেগম রোকেয়া দিবস উদযাপন উপলক্ষ্যে বিভিন্ন ক্যাটাগরিতে ৯ উপজেলা থেকে নির্বাচিত ৪ জন নারীকে জয়িতাদের সম্মাননা ও ২০২২-২০২৩ অর্থবছরের নির্বাচিত ১০টি স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের মাঝে ২ লাখ ৯০ হাজার টাকার অনুদানের চেক ও সেলাই মেশিন বিতরণ করা হয়েছে।

শনিবার (৯ ডিসেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ উপলক্ষ্যে জয়িতাদের সম্মাননা স্মারক, সরকারিভাবে রেজিস্ট্রিকৃত স্বেচ্ছাসেবী মহিলা সংগঠনের এ অনুদানের চেক ও সেলাই মেশিন বিতরণ করেন জেলা প্রশাসক মো. সহিদুজ্জামান।

এবারের জয়িতা সম্মাননায় অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী হিসেবে নির্বাচিত হয়েছেন মহালছড়ির নোয়া পাড়ার মিতা চাকমা, সফল জননী হিসেবে দীঘিনালার বড়াদম এলাকার ইন্দিরা চাকমা, নির্যাতনের বিভীষিকা মুছে ফেলে নতুন উদ্যমে জীবন শুরু করা মানিকছড়ির মহামুনি পাড়ার জামেনা বেগম ও সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখায় খাগড়াছড়ি সদরের পেরাছড়া হেডম্যান পাড়ার রাঙ্গাবী চাকমা।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা সুস্মিতা খীসার সঞ্চালনায় বক্তব্য রাখেন পুলিশ সুপার মুক্তা ধর, খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. শানে আলম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জোনায়েদ কবীর সোহাগ ও জয়িতা সম্মাননাপ্রাপ্ত নারীরা।

আলোচনা সভায় বক্তারা বলেন, নারী আজ অদম্য সাহসের সাথে নিজেদেররকে এগিয়ে নিয়ে যাচ্ছে। নারীরা এগিয়ে গেলে দেশ ও সমাজ এগিয়ে যাবে।নারী উন্নয়ন ও ক্ষমতায়নের মূর্ত প্রতীক জয়িতা। কেবল নিজের অদম্য ইচ্ছাকে সম্বল আর চরম প্রতিকূলতাকে জয়করে জয়িতারা তৃণমূল থেকে সমাজে নিজের জন্য জায়গা করে নিয়েছেন।

এ সময় খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী অফিসার নাঈমা ইসলাম, সমাজসেবা কর্মকর্তা মো. জসীম উদ্দিন, শিশু বিষয়ক কর্মকর্তা উষানু চৌধুরীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, নারী সংগঠনের প্রতিনিধি ও সদস্যরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন