খাগড়াছড়ি জেলা পরিষদে নিগার সুলতানাকে নিয়োগের খবরে ফুঁসে উঠেছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ

10947651_761382697289353_1517945923_n

সিনিয়র স্টাফ রিপোর্টার :

নানা-জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে হট ফেভারিটদের পেছনে ফেলে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্তবর্তীকালীন পরিষদে বাঙ্গালী কোটায় একমাত্র মহিলা সদস্য হিসেবে নিয়োগ পেতে যাচ্ছেন মাটিরাঙ্গা উপজেলা মহিলা সংস্থার চেয়ারম্যান ও আওয়ামলীগ নেত্রী নিগার সুলতানা। ইতিমধ্যে অন্তবর্তীকালীন পরিষদে বাঙ্গালী কোটায় একমাত্র নারী সদস্য হিসেবে তার নাম প্রস্তাব করা হয়েছে বলে সংশ্লিষ্ট একাধিক সুত্র নিশ্চিত করেছে।

এদিকে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের অন্তবর্তীকালীন পরিষদে বাঙ্গালী কোটায় মহিলা সদস্য হিসেবে নিগার সুলতানাকে নিয়োগ প্রস্তাবের খবরে ক্ষোভে ফুঁসে উঠেছে মাটিরাঙ্গা আওয়ামী শিবির। আর এ ক্ষোভ বিক্ষোভে রূপ নিতে যাচ্ছে। ইতিমধ্যে তার নিয়োগের বিরুদ্ধে একাট্টা হয়েছে মাটিরাঙ্গা উপজেলা ও পৌর আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

শুক্রবার সন্ধ্যায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত জরুরী বৈঠক শেষে শনিবার বিকালে মাটিরাঙ্গায় বিক্ষোভ-সমাবেশের ডাক দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগ ও সহযোগী সংগঠন। বিক্ষোভ সমাবেশ থেকে নিগার সুলতানার কুশপুত্তলিকা দাহ করা হবে বলে এ প্রতিনিধিকে জানান মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক জুয়েল চাকমা।

মাটিরাঙ্গা পৌর আওয়ামলীলেিগর যুগ্মসম্পাদক মো: রুহুল আমিন বলেন, এমন একজন নারীকে জেলা পরিষদের মতো জায়গায় সদস্য হিসেবে নিয়োগ দেয়া হলে পরিষদ তার সম্মান হারাবে। পরিষদ সম্পর্কে জনসাধারনের নেতিবাচক ধারনা তৈরী হবে। বঙ্গবন্ধু আদশ্যের একজন সৈনিক হিসেবে তা আমি কখনোই প্রত্যাশা করিনা।

এদিকে তার নিয়োগ প্রস্তাবের খবরে ফেইসবুকেও ঝড় উঠেছে। মাটিরাঙ্গা উপজেলা ছাত্রলীগের ফেইসবুক স্টাটাসে নিগারা সুলতানাকে বিতর্কিত, জনবিচ্ছিন্ন, সুবিধাভূগী ও অযোগ্য নারী হিসেবে উল্লেখ করে তাকে নিয়োগ না দেয়ার দাবী করা হয়েছে। খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য হিসেবে তার নাম প্রস্তাব দেওয়ার প্রতিবাদে মাটিরাঙ্গা উপজেলা আওয়ামীলীগ সহ উপজেলার সর্বস্তরের জনসাধারণের ফুঁসে উঠার কথাও বলা হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন