খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা কমাণ্ডারের অপসারণের দাবীতে মাটিরাঙ্গায় মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ সমাবেশ

18.11

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমাণ্ডার মো: রইছ উদ্দিনের বিরুদ্ধে ফুুঁসে উঠেছে মাটিরাঙ্গা উপজেলার মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা। তার অব্যাহত দুর্নীতি, ঘুষ গ্রহণ, অর্থ আত্মসাৎ, স্বেচ্ছাচারিতা ও অসদাচরণসহ নানা অভিযোগ এনে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের কমাণ্ডার মো: রইছ উদ্দিন‘র বহিস্কারের দাবীতে মাটিরাঙ্গায় বিক্ষোভ সমাবেশ করেছে মাটিরাঙ্গার সর্বস্তরের মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

বুধবার বেলা সাড়ে ১১টার দিকে মাটিরাঙ্গা উপজেলা মুক্তমঞ্চে মুক্তিযোদ্ধা কমাণ্ডারের দুর্নীতি ও অনৈতিক কর্মকান্ডের প্রতিবাদ ও তার অপসারণের দাবীতে আয়োজিত সমাবেশ থেকে বক্তারা অভিযোগ করে বলেন, জেলা কমান্ডার মো: রইস উদ্দিন দায়িত্ব নেয়ার পর থেকেই মুক্তিযোদ্ধা সংসদের অর্থ আত্মসাৎ, চাকুরীর প্রলোভন দেখিয়ে মুক্তিযোদ্ধাদের কাছ থেকে ঘুষ গ্রহণসহ নানা অনিয়ম ও দুর্নীতি অব্যাহত রেখেছেন। যা মুক্তিযোদ্ধাদের জন্য কলঙ্কজনক। বক্তারা অবিলম্বে রইস উদ্দিন‘র বহিষ্কারের দাবি জানিয়ে পুনরায় নির্বাচনের মাধ্যমে জেলা কমান্ডার নিয়োগে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের হস্তক্ষেপ কামনা করেন।

মুক্তিযোদ্ধা সন্তান মো: হারুন মিয়া‘র সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে খাগড়াছড়ি জেলা আওয়ামী মুক্তিযোদ্ধা লীগের সভাপতি একেএম হুমায়ুন কবির, বীর মুক্তিযোদ্ধা মো: হানিফ হওলাদার, খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড‘র সভাপতি আব্দুল হান্নান লিটন ও সাধারণ সম্পাদক মো: হাসানুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রতিবাদ সমাবেশ শেষে মুক্তিযোদ্ধাদের একটি প্রতিনিধি দল মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বরাবরে খাগড়াছড়ি জেলা মুক্তিযোদ্ধা ইউনিট কমান্ডার মো: রইছ উদ্দিনের অপসারণের দাবীতে স্মারকলিপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন