গুইমারা থেকে অপহৃত স্কুল ছাত্র ১দিন পর মুক্তি পেয়েছে

fec-image

খাগড়াছড়ির গুইমারা বাজার থেকে স্বপন চাকমা(১৭) নামে অপহৃত স্কুল ছাত্রকে একদিন পর মুক্তি দিয়েছে। রবিবার ( ৩ জানুয়ারি) স্কুলে যাওয়ার পথে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা। স্বপন গুইমারা কলেজিয়েট হাই স্কুলের ১০ম শ্রেণির ছাত্র। তার বাবার কাছে ৩ লক্ষ টাকার মুক্তিপণ দাবি করেছিল অপহরণকারীরা। সোমবার (৪ জানুয়ারি) রাতে তাকে মুক্তি দেয়া হয়। তবে মুক্তিপণের বিনিময়ে তাকে ছাড়া হলো কি না তা জানা যায়নি।

তার বাবা রামগড় উপজেলার পাতাছড়া ইউনিয়নের হৃদয়মুনি কার্বারি পাড়ার বাসিন্দা চন্দ্রমুনি চাকমা জানান, স্বপন ৯ম শ্রেণি থেকে উত্তীর্ণ হয়ে ১০ম শ্রেণিতে ভর্তির জন্য রবিবার সকালে গুইমারার কলেজিয়েট স্কুলের উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয় । স্কুলে যাওয়ার পথে গুইমারা বাজার এলাকা থেকে তাকে অপহরণ করে দুর্বৃত্তরা।

তিনি মুঠোফোনে জানান, ‘দুপুরের দিকে অপহরণকারীদের একজন তার মোবাইল ফোনে কল করে ৩ লক্ষ টাকা দিয়ে ছেলেকে ছাড়িয়ে নিতে বলেছিল। তিনি বলেন, একটি পাহাড়ি আঞ্চলিক সংগঠনের সদস্যরা তাকে অপহরণ করে।

তিনি জানান, স্থানীয় হেডম্যানসহ গণ্যমান্য ব্যক্তিকে নিয়ে অপহরণকারীদের সাথে যোগাযোগ করে ছেলেকে ছাড়িয়ে আনা হয়।  সোমবার রাতে খাগড়াছড়ি সদর হতে তাকে ছেড়ে দেয় তারা। তিনি বলেন, কোন মুক্তিপণ দেয়া হয়নি।

গুইমারা থানার অফিসার ইনচার্জ(ওসি) মিজানুর রহমান বলেন, লোকমুখে অপহরণের কথা শুনেছিলাম। তবে অপহৃতের পরিবারের পক্ষ থেকে কেউ থানায় কোন অভিযোগ করেনি।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, গুইমারা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন