গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মা-মেয়ে নিহত

silinder

স্টাফ রিপোর্টার :
বান্দরবান শহরের বালাঘাটা এলাকায় মঙ্গলবার বিকেলে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে মা-মেয়ে নিহত হয়েছে। বিস্ফোরণের পর সৃষ্ট অগ্নিকাণ্ডে আশেপাশের আরো পাঁচটি ঘর সম্পূর্ণ পুড়ে যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকেলের দিকে বালাঘাটার জামিয়ার ঘোনা এলাকায় হঠাৎ করেই তারা একটি প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পান। এর পর পরই একটি টিনশেড বাড়িতে আগুন জ্বলতে দেখা যায়। আগুনের ক্ষিপ্রতা বেশি থাকায় দ্রুত আশপাশে ছড়িয়ে পড়ে, এবং এতে আরো চারটি ঘর পুড়ে যায়।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। একপর্যায়ে ফায়ার সার্ভিসের কর্মীরা গোয়েন্দা পুলিশের সদস্য নুরুল ইসলামের ভাড়া ঘরের ভেতর থেকে তাঁর স্ত্রী আকলিমা আকতার (২৮) ও চার বছরের শিশুকন্যা মেঘার ভস্মীভূত মৃতদেহ উদ্ধার করে। ঘটনার সময় নুরুল ইসলাম শহরের বঙ্গবন্ধু মুক্তমঞ্চ এলাকায় দায়িত্বরত ছিলেন।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. ইমতিয়াজ জানান, গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

ফায়ার সার্ভিসের সূত্র জানায়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে।

মর্মান্তিক এ ঘটনার পর সংসদ সদস্য বীর বাহাদুর, রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ সাইদ সিদ্দিকী, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য ঘটনাস্থল পরিদর্শন করেন। ক্ষতিগ্রস্থদের মাঝে শুকনো খাবার ও শীতবস্ত্র বিতরণ করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন