চকরিয়ায় ডাকাতির ঘটনায় টাকাসহ মালামাল লুট, আহত ৫

fec-image

কক্সবাজারের চকরিয়ায় অভ্যান্তরীণ মানিকপুর সড়কে ব্যারিকেড় দিয়ে যাত্রীবাহী গাড়িতে ডাকাতির ঘটনা ঘটেছে। ডাকাতদের মারধরে ৫ যাত্রীকে আহত হয়েছেন। এসময় সশস্ত্র ডাকাতেরা একজনকে অপহরণ করে গহীন জঙ্গলে নিয়ে যায়। পরে পুলিশের উপস্থিতি ও অভিযান টের পেয়ে অপহৃতকে ফেলে সশস্ত্র ডাকাত দল পালিয়ে যায়। পরে আহতদের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে চিকিৎসা দেয়া হয়।

সোমবার (১৭ জুলাই) দিবাগত রাত ১টার উপজেলার মানিকপুর-সুরাজপুর সড়কে এ ডাকাতির ঘটনা ঘটে। ডাকাতদের মারধরে আহতরা হলেন, উপজেলার কাকারা ইউনিয়নের শাহ উমরাবাদ এলাকার রহমত উল্লাহ ছেলে মো ইউনুছ(২৫), মানিকপুর এলাকার জানে আলমের ছেলে নুরখাঁন (২৫), জাফর আলমের ছেলে হায়দার (২৬), একই এলাকার অলি (৩০) ও মোহাম্মদ আবু (২৫)।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে ,গতকাল দিবাগত রাত ১টার দিকে উপজেলার অভ্যান্তরীণ সুরাজপুর-মানিকপুর সড়কের পাহাড়ি এলাকায় ১০ থেকে ১২ সদস্যের অস্ত্র সজ্জিত মুখোশ পরিহিত একটি ডাকাতদল সড়কে ব্যারিকেড দেয়। ওইসময় উভয় দিক থেকে আসা ৮টি সিএনজি অটোরিক্সা, ১টি মোটরসাইকেল ও একটি মিনি পিকআপ (ডাম্পার ট্রাক) আটকিয়ে এসব গাড়ির যাত্রীদের তারা অস্ত্রের মুখে জিম্মি করে নগদ টাকা, মোবাইল ফোনসেটসহ মূল্যবান জিনিসপত্র লুটে নেয়।

ডাকাতদের মারধরে ৫ জন যাত্রী আহত হয়েছেন। এসময় বাধাঁ দেওয়ায় ডাকাতদল একজনকে অপহরণ করে পাহাড়ের জঙ্গলের ভেতরে নিয়ে যায়। মানিকপুর সড়কে ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছেন সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম ও কাকারা ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন। পরে থানা পুলিশের একটি টিম ঘটনাস্থলে পৌঁছলে চেয়ারম্যানসহ স্থানীয়দের সহায়তায় অভিযান পরিচালনা করলে ওইসময় ডাকাতদল অভিযান টের পেয়ে অপহৃতকে ফেলে ডাকাত দল পালিয়ে যায়।আহতদের বিভিন্ন প্রাইভেট হাসপাতালে নিয়ে চিকিৎসা করা হয়।

সুরাজপুর-মানিকপুর ইউপি চেয়ারম্যান আজিমুল হক আজিম বলেন, মানিকপুর সড়কে ডাকাতির খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে পুলিশের টিম নিয়ে পাহাড়ের মধ্যে অভিযান চালিয়ে অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করা হয়। ঘটনার পর থেকে ওই এলাকায় পুলিশের একটি টিম রয়েছে বলে জানান।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাবেদ মাহামুদ বলেন, পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অপহৃত ব্যক্তিকে উদ্ধার করেন। ঘটনাস্থলে পুলিশের একটি টিম এখনো কাজ করে যাচ্ছে। এনিয়ে কেউ লিখিত অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: আহত, চকরিয়া, ডাকাতি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন