সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ

চার দফা দাবিতে ৬ ডিসেম্বর থেকে খাগড়াছড়িতে পরিবহন মালিকদের সড়ক অবরোধ

fec-image

খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে আর্থিক অনিয়মের অভিযোগ এনে ৪ দফা দাবিতে আগামী ৫ ডিসেম্বরের মধ্যে দাবি আদায় না হলে ৬ ডিসেম্বর থেকে সড়ক অবরোধ ও খাগড়াছড়ি শান্তি পরিবহন মালিক গ্রুপের অফিসে অবস্থান ধর্মঘট ঘোষণা করেছে পরিবহন মালিকেরা।

বুধবার (২৫ নভেম্বর) খাগড়াছড়ি প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ মালিকবৃন্দ এ কর্মসূচি ঘোষণা করেন। সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, ‘প্রায় ১৫ বছর ধরে ‘খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ’-এর ‘খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ’-এর সভাপতি মাহাবুব আলম ও সাধারণ সম্পাদক খলিলুর রহমান খোকন অগণতান্ত্রিকভাবে সংগঠনটি পরিচালনা করছে। আর্থিক ব্যবস্থাপনাতেও চরম অনিয়মের অভিযোগ আছে। এরই ধারাহিকতায় ২০১৯ সালের ২ নভেম্বর খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপ এর সাধারণ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বানিজ্য সংগঠন আইন ১৪ (১) অমান্য করে নির্বাচন ছাড়াই কমিটি গঠন করা হয়। অবৈধ কমিটি বাতিল করে বিধি ও বাণিজ্য সংগঠনের আইন মোতাবেক গণতান্ত্রিক প্রক্রিয়ায় নির্বাচন নিশ্চিত করা, আর্থিক লেনদেন স্বচ্ছতা ও জবাবদিহিতাসহ চার দফা দাবিতে স্থানীয় এমপি, জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি দিয়েছে খাগড়াছড়ি সড়ক পরিবহন সাধারণ মালিক গ্রুপের সাধারণ মালিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, খাগড়াছড়ি সড়ক পরিবহন মালিক গ্রুপের সাধারণ সদস্য বিশ্বজিত রায় দাশ। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, সংগঠনের বর্তমান কমিটির সাংগঠনিক সম্পাদক রোকন চৌধুরী, দপ্তর সম্পাদক আব্দুল লতিফ ও সাবেক সভাপতি আবুল কাশেম ভূইঁয়াসহ আরও অনেকে।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, প্রেসক্লাব, সংবাদ সম্মেলন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন