টেকনাফে জাদিমুরা স্কুলের টেন্ডার হওয়া উর্ধমূখী ভবনের নির্মাণ কাজ এখনো শুরু হয়নি

মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, টেকনাফ:
টেকনাফ হ্নীলা ইউনিয়নের জাদিমুরা প্রাথমিক বিদ্যালয়ের টেন্ডার হওয়া ভবন নির্মাণ কাজ এখনো শুরু করেনি। এ ব্যাপারে উপজেলা প্রাথমিক  শিক্ষা অফিসার সুব্রত কুমার ধর জানিয়েছেন উপজেলায় পিইডিপি -৩ অর্থায়নে ১০টি স্কুল ভবন নির্মাণ বিষয়ে মোটেও কিছুই জানে না।

প্রাইমারী এডুকেশন ডেভেলপমেন্ট প্রজেক্টের (পিইডিপি-৩) আওতায় সীমান্ত উপজেলা টেকনাফে ৪টি প্যাকেজে ৩ কোটি ৫৯ লক্ষ ৫২ হাজার ৩৩৫ টাকা ব্যয়ে ১০টি প্রাইমারী স্কুলের নতুন ভবন নির্মাণের কাজের টেন্ডার আহবান করে। এতে ১০টি স্কুলের মধ্যে রয়েছে- ৭টি সরকারী এবং ৩টি রেজিষ্ট্রার্ড প্রাইমারী স্কুল।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে- দক্ষিণ শীলখালী, জাহাজপুরা, শাহপরীরদ্বীপ জালিয়াপাড়া এই ৩টি স্কুল নিয়ে একটি প্যাকেজ। কাজের চুক্তি মূল্য হচ্ছে- ১কোটি ২১ লক্ষ ৮৮হাজার ৭৩৯ টাকা। ঠিকাদারী প্রতিষ্ঠান হচ্ছে মের্সাস হোসনা ইন্টারন্যশনাল। বড়হাবিবপাড়া ও মহেশখালিয়াপাড়া রেজিষ্টার্ড এবং শাহপরীরদ্বীপ সরকারী এই ৩টি স্কুল নিয়ে একটি প্যাকেজ । কাজের চুক্তিমূল্য ১ কোটি ২১ লক্ষ ৮৮ হাজার ৭৩৯ টাকা। ঠিকাদারী প্রতিষ্টান হচ্ছে এসজি কনেসোর্টিয়াম । সাবরাং ও কানজরপাড়া  সরকারী এই ২টি স্কুল নিয়ে একটি প্যাকেজ । কাজের চুক্তিমূল্য হচ্ছে- ৬৫ লাখ ৫৮ হাজার ৫২৫ টাকা। ঠিকাদারী প্রতিষ্টান হচ্ছে-মের্সাস আল-মদিনা কন্সট্টাকশন । জাদিমুরা  রেজিষ্ট্রার্ড ও রাজারছড়া সরকারী এই ২টি স্কুল নিয়ে একটি প্যাকজ । কাজের  চুক্তিমূল্য ৫০ লক্ষ ১৬ হাজার ৩৩২ টাকা । ঠিকাদারী প্রতিষ্ঠান হচ্ছে-হোসনা ইন্টারন্যাশনাল ।

চলতি বছরে কাজ  শুরু হওয়ার কথা থাকলেও  সিড়ি সমস্যার দোহায় দিয়ে হ্নীলা ইউনিয়নের জাদিমুরা স্কুলের কাজ এখনো শুরু করা হয়নি। চলতি ২০১৩ সনের শেষের দিকে এই ১০টি স্কুল ভবন নিমার্ণের কাজ সম্পন্ন করার কথা রয়েছে।  উক্ত ১০টি স্কুলের মধ্যে ৬টি ভবন আনুভূমিক এবং ৪টি উর্ধমূখী । আনুভূমিক ৬টি স্কুল হচ্ছে- দক্ষিণ শীলখালী সরকারী প্রাইমারী স্কুল, জাহাজপুরা  সরকারী প্রাইমারী স্কুল, শাহপরীরদ্বীপ জালিয়া পাড়া সরকারী প্রাইমারী স্কুল, বড় হাবিবপাড়া রেজিঃ প্রাইমারী স্কুল, মহেশখালীয়াপাড়া রেজিঃ প্রাইমারী স্কুল, শাহপরীরদ্বীপ সরকারী প্রাইমারী স্কুল। উর্ধমূখী ৪টি স্কুল হচ্ছে- সাবরাং সরকারী প্রাইমারী স্কুল, কানজর পাড়া সরকারী প্রাইমারী স্কুল, জাদিমুরা রেজিঃ প্রাইমারী স্কুল, রাজারছড়া সরকারী প্রাইমারী স্কুল।

টেকনাফ উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মোঃ আমিন উল্লাহ জানান- জাদিমুরা রেজিঃ প্রাইমারী স্কুলের ডিজাইন হচ্ছে- উর্ধমূখী । কিন্তু প্রাক্কলণে সিঁিড় না থাকায় সমস্যা দেখা দিয়েছে । তাই উক্ত স্কুলের কাজ এখনও শুরু করা সম্ভব হয়নি। বিষয়টি অনুমোদনের জন্য উর্ধতন কর্তৃপক্ষের নিকট চিঠি পাঠানো হয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন