থানচিতে ৩ দিনব্যাপী কৃষি পণ্য মেলা শুরু

P1210206 copy

থানচি প্রতিনিধি:

অর্থ, পুষ্টি, স্বাস্থ্য চান, দেশী ফল বেশী খান এই শ্লোগান নিয়ে ৩ দিনব্যাপী কৃষি পণ্য মেলা থানচি উপজেলায় বৃহস্পতিবার শুরু হয়েছে। এ উপলক্ষে এক আলোচনা সভায় উপজেলা কৃষি বিভাগের উদ্ভিদ ও কৃষি সংরক্ষণ কর্মকর্তা মোহাম্ম হুমায়ুন কবির এর সঞ্চালনের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার হোসাইন সভাপতিত্বে সভায় উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন। এই মেলা কৃষি সম্প্রসারণ বিভাগ ও উপজেলা পরিষদ যৌথভাবে আয়োজন করেছে।

পাহাড়ে বসবাসকারী জুমিয়ারা আর পিছিয়ে নেই তাদের উৎপাদিত কৃষি পণ্য বাজার মূখী ও ন্যায্য মূল্যে পেতে স্থানীয় জনপ্রতিনিধিরা সহযোগীতা করলে জুমিয়া কৃষকরা আর পিছিয়ে থাকবে না। নিজেদের উদ্যোগের ছেলে মেয়েদের স্কুল মূখী করবে। পাহাড়ে মানুষ এগিয়ে যাওয়ার স্বপ্ন পূরণ হতে চলছে বলে বক্তারা জানান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরে কর্মকর্তা মো. মোস্তাফিজুর রহমান, থানচি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোহাম্মদ সাহদাৎ হোসাইন, থানচি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সিরাজুল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সদস্য সাংবাদিক চহ্লামং মারমা, উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিপুল বড়ুয়া প্রমূখ।

উপজেলা পরিষদ, কৃষি সম্প্রসারণ বিভাগের যৌথ সহযোগীতায় মেলায় ০৮টি স্টলের জুমের উৎপাদিত মারফা, কলা, পেপে, আনারস, আদা, কলমি শাক, লালশাকসহ রকমারী পণ্য ও স্থানীয়ভাবে তাঁতীদের তৈরী পোশাকও বিক্রি করতে দেখা গেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন