দীঘিনালায় ভূমি রক্ষা কমিটির অবস্থান ধর্মঘট

Pic2

দীঘিনালা (খাগড়াছড়ি) প্রতিনিধি : 

“পিতৃ ভূমি রক্ষা করুন, ভূমি বেদখলের বিরুদ্ধে সোচ্চার হোন, আন্দোলন গড়ে তুলুন” স্লোগানে দীঘিনালায় অবস্থান ধর্মঘট কর্মসূচি পালন করেছে ভূমি রক্ষা কমিটি নামে একটি পাহাড়ি সংগঠন। রবিবার সকাল ১০টায় দীঘিনালা উপজেলা কমপ্লেক্স এর সামনে প্রায় দুই শতাধিক’ পাহাড়ি নারী-পুরুষের অংশ গ্রহণে দু’ঘন্টাব্যাপী এই কর্মসূচি পালিত হয়।

এতে ভূমিরক্ষা কমিটির সদস্য প্রজ্ঞান জ্যোতি চাকমার সঞ্চালনায় সভাপতিত্ব করেন কমিটির আহ্বায়ক ও বাবুছড়া ইউপি চেয়ারম্যান পরিতোষ চাকমা। এতে বক্তব্য রাখেন ভূমি রক্ষা কমিটির সদস্য সুজয় চাকমা, সদস্য সচিব ও সাবেক পাহাড়ি ছাত্র নেতা ধর্ম জ্যোতি চাকমা, উপজেলা চেয়ারম্যান নব কমল চাকমা, ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, সাবেক ইউপি সদস্য সমর বিকাশ চাকমা, ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য নতুন চন্দ্র চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, বোয়ালখালী ইউপি চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, কবাখালী ইউপি চেয়ারম্যান বিশ্ব কল্যান চাকমা, বাবুছড়া ইউপি চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা প্রমূখ।

বক্তারা ভূমি রক্ষা কমিটির অবস্থান ধর্মঘটের সাথে একাত্বতা প্রকাশ করে অবিলম্বে ভূমি বেদখল বন্ধ করে বাবুছড়া ৫১ বিজিবি ব্যাটালিয়ন প্রত্যাহারের মাধ্যমে পাহাড়িদের স্ব স্ব বসতভিটা ফেরত দেয়ার দাবি জানান এবং প্রধানমন্ত্রী বরাবর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফজলুল জাহিদ পাভেলের মাধ্যমে স্বারকলীপি প্রদান করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন