নাইক্ষ্যংছড়িতে পাবলিক সার্ভিস ডে অনুষ্ঠান পালিত

2

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

‘টেকসই উন্নয়ন ও জনকল্যাণে দরকার উদ্ভাবনী সরকার’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা প্রশাসনের আয়োজনে সোমবার সকাল সাড়ে ১০টায় নাইক্ষ্যংছড়ি উপজেলা মিলনায়তনে পাবলিক সার্ভিস ডে-২০১৪ উপলক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,নাইক্ষ্যংছড়ি উপজেলা চেয়ারম্যান তোফাইল আহমদ ।

আলোচনা সভা শেষে বণাঢ্য এক র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । সেমিনারের বিষয় ছিল ডিজিটাল বাংলাদেশ। সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু শাফায়াৎ মুহাম্মদ শাহেদুল ইসলাম বলেন- পার্বত্য প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র স্ব- উদ্যোগে, সুদৃষ্টি ও অনুপ্রেরণার কারনে আমাদের উপজেলায় তথ্য প্রযুক্তি এগিয়ে যাচ্ছে, এজন্য জনগণের সার্বিক সহযোগিতা চান তিনি।

এছাড়াও চলমান হালনাগাদ ভোটার তালিকায় তথ্য গোপন করে কোন ভিনদেশী নাগরিক ভোটার অর্ন্তভুক্ত হতে চাইলে তাদের কঠোর হস্তে দমন করার হুঁসিয়ারী দেন তিনি। এছাড়া তিনি বলেন,নাইক্ষ্যংছড়ি উপজেলায় বিগত সময়ে অনেক রোহিঙ্গা ভোটার হয়ে পার্সপোট করে বিদেশ গমণ করে বিভিন্ন অপকর্ম করে দেশের ভার্বমূতি নষ্ট করছে ।

অনুষ্ঠানে প্রধান অতিথি উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহামদ বলেন- বর্তমান সরকার জনগণের দোরগোড়ায় ইন্টারনেট সুবিধার মাধ্যমে তৃণমূল পর্যায়ে সকল সুযোগ সুবিধা পৌছে দিচেছ। এ সকল কার্যক্রম আরো সহজভাবে পৌছে দেওয়ার লক্ষ্যে সরকার ও প্রশাসন যথেষ্ট বিনয়ী ও সোচ্চার। এজন্য এলাকার সাংসদ প্রতিমন্ত্রী বীর বাহাদুরকে ধন্যবাদ জানান । তিনি বলেন,চট্রগ্রাম বিভাগের মধ্যে নাইক্ষ্যংছড়ির বাইশারী তথ্য সেবা কেন্দ্র তথ্য সেবার মধ্যে সর্বোচ্চ রাজস্ব অর্জন কারী প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়েছে । এজন্য উপজেলার সকল তথ্য সেবা কেন্দ্রের পরিচালকদের ধন্যবাদ জানান ।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতিকুর রহমান,উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হাবিব উল্লাহ,উপজেলা ভারপ্রাপ্ত কৃষি অফিসার জাহিদুর রহমান,উপজেলা সমবায় কর্মকর্তা জাবেদ মীরজাদা,উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন,প্রেস ক্লাব সভাপতি নুরুল আলম সাঈদ,সদর ইউনিয়নের চেয়ারম্যান আবু সৈয়দসহ অন্যান্যরা।

এতে সভাপতি তাঁর বক্তব্যে বলেন, বর্তমান সরকার শিক্ষা, স্বাস্থ জনসেবার সব ক্ষেত্রে ডিজিটাল পদ্ধতি অনুসরণ করছে, অদুর ভবিষ্যতে এই ডিজিটাল পদ্ধতির মাধ্যমে বাংলাদেশ উন্নত বিশ্বের কাতারে যাবে। অনুষ্ঠানে ডিজিটাল পদ্ধতির উপর বিভিন্ন প্রামান্য চিত্র প্রদর্শন করা হয়। এতে সরকারী-বেসরকারী কর্মকর্তাও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন