পেকুয়ায় স্বাভাবিক জীবন ফিরে পেতে আলোচিত মাদক ব্যবসায়ীকে আর্থিক সহায়তা দিলেন ইউএনও

পেকুয়া প্রতিনিধি:

স্বাভাবিক জীবন ফিরে পাওয়া এক আলোচিত মাদক ব্যবসায়ীকে আর্থিক সহায়তা প্রদান করেছেন পেকুয়ার ইউএনও। বুধবার বেলা ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মারুফুর রশিদ খাঁনের কার্যালয়ে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে তাকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

জানা যায়, পেকুয়া উপজেলার সদর ইউনিয়নের সিকদারপাড়া এলাকার মৃত আবুল হোসন সিকদারের পুত্র মোঃ গিয়াসউদ্দিন কর্মক্ষমতাহীন পঙ্গুত্ব জীবনের ধারাবাহিকতায় দীর্ঘদিন ধরে জড়িয়ে ছিলেন মাদক ব্যবসায়। এরই জের ধরে সে এলাকার লোকমুখে পরিচিত হন আলোচিত মাদক ব্যবসায়ী হিসাবে। বিতর্কিত ব্যবসার সূত্র ধরে তিনি সারাজীবন সামাজিক ঝুট-ঝামেলা, থানা-পুলিশের হয়রানী সহ প্রতিনিয়ত শিকার হন নানা শোষণ বঞ্চনার।

সাম্প্রতিক সময়ে মাদকের বিরুদ্ধে সরকার ও স্থানীয় প্রশাসনের কঠোর অবস্থানে বিপাকে পড়েন লোকসমাজে বিতর্কিত ও আলোচিত ব্যবসায়ী কর্ম অক্ষম পঙ্গু মুহাম্মদ গিয়াসউদ্দিন। তার ইতিপূর্ব জীবন অধ্যায়ের কলঙ্ক ধুয়ে মুছে কলুষমুক্ত সমাজে সে নিজে ও তার অসহায় পরিবার পরিজন নিয়ে ক্ষুদ্র পুঁজির ব্যবসায় নামতে সহযোগিতা চান স্থানীয় সংবাদকর্মীদের। আর এতে খুলে যায় তার ভাগ্যের চাকা।

স্থানীয় সাংবাদিকরা তার স্বাভাবিক জীবনে ফিরে আসার আকুতির বিষয়টি সচিত্র সংবাদ প্রতিবেদনের মাধ্যমে তুলে ধরেন গণমাধ্যমে। সচিত্র সংবাদ প্রতিবেদন প্রকাশ ও প্রচার হলে দৃষ্টি গোচর হয় স্থানীয় প্রশাসনের। পেকুয়ার বর্তমান কর্মঠ মহানুভব ইউএনও মোঃ মারুফুর রশিদ খাঁন স্থানীয় সংবাদকর্মীদের সাথে আলাপচারিতায় বিষয়টি নিয়ে নিজের সহায়তার কথা জানান। উনার পরামর্শে আলোচিত ব্যবসায়ী গিয়াসুদ্দিনের স্বাভাবিক জীবনে ফিরে আসায় সাড়া দেন পেকুয়া থানার অফিসার ইনচার্জ(প্রশাসন) মোঃ আবদুর রকিবও।

গত কিছুদিন আগে মহান স্বাধীনতা দিবস-২০১৫’কে সামনে রেখে স্বাভাবিক জীবন ফিরে পেতে আলোচিত ব্যবসায়ী পঙ্গু গিয়াসউদ্দিনকে কাঁচা বাজার সবজি ব্যবসার মাধ্যমে নতুন জীবনের সূচনায় ইউএনও আর্থিক সহায়তা প্রদানের প্রতিশ্রুতি দেন। প্রতিশ্রুতি মোতাবেক বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মারুফুর রশিদ খাঁন উনার ব্যক্তিগত পক্ষ থেকে নগদ অর্থ সহায়তা প্রদান করেন।

এসময় উপস্থিত ছিলেন, উপজেলা এল.জি.ই.ডি কার্যালয়ের সহকারী প্রকৌশলী বাবু হারু কুমার পাল, ঠিকাদার মোঃ পারভেজ, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এম.দিদারুল করিম।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন