কক্সবাজার হাশেমিয়ায় স্মরণসভায় বক্তারা

ফজল কোম্পানিকে অনুসরণ করে অনেক কর্মচারী ও ক্ষুদ্র ব্যবসায়ী আজ প্রতিষ্ঠিত

fec-image

আলহাজ্ব ফজল আহমদ কোম্পানি আদর্শ ব্যবসায়ী। কক্সবাজার জেলার একজন মডেল শিল্পপতি। ইসলামী তাহাজীব-তামাদ্দুন ও শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য জীবনভর কাজ করেছেন। তিনি আলেম না হলেও পূর্ণাঙ্গ আমেল ছিলেন। ফজল কোম্পানিকে অনুসরণ করে অনেক কর্মচারী ও ক্ষুদ্র ব্যবসায়ী আজ প্রতিষ্ঠিত।

সোমবার (২৯ মে) দুপুরে কক্সবাজার হাশেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসা মিলনায়তনে স্মরণসভা ও দোয়া মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

এতে প্রধান অতিথি ছিলেন কক্সবাজার হাশেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসা গভর্নিং বডির সভাপতি আলহাজ্ব মাওলানা মুহাম্মদ আনোয়ারুল হাদী।

অধ্যক্ষ মাওলানা রাহমত ছালামের সভাপতিত্বে আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন অধ্যাপক মাওলানা এনামুল হক।

আলহাজ্ব ফজল আহমদ কোম্পানির জীবনীর স্মৃতিচারণ করে বক্তব্য দেন কক্সবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব অধ্যক্ষ মাওলানা মাহমুদুল হক, কক্সবাজার হাশেমিয়ার অবসরপ্রাপ্ত মুহাদ্দিস মুফতি মাওলানা আতাউল্লাহ মোহাম্মদ নোমান, দৈনিক ইনকিলাবের বিশেষ সংবাদদাতা শামসুল হক শারেক, মরহুমের জ্যেষ্ঠ ছেলে আনোয়ারুল ইসলাম সিআইপি, জামাতা আলহাজ সাইদুল আলম, কাজী মুজিবুর রহমান বেলাল, হাশেমিয়ার শিক্ষক অধ্যাপক মোহাম্মদ ছৈয়দ নূর।

কক্সবাজার হাশেমিয়া কামিল (মাস্টার্স) মাদরাসার গভর্নিং বডির সাবেক সদস্য মরহুম আলহাজ্ব ফজল আহমদ কোম্পানি, প্রতিষ্ঠাতা আলহাজ্ব মুহাম্মদ কলিম উল্লাহ কন্ট্রাক্টর, প্রতিষ্ঠাতা সুপার আল্লামা মুজহের আহমদসহ যাদের অবদানে মাদরাসা প্রতিষ্ঠিত হয়েছে, তাদের আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মুফতি মাওলানা আতাউল্লাহ মো. নোমান।

উল্লেখ্য, আলহাজ্ব ফজল আহমদ কোম্পানি গত ১৩ মে মৃত্যুবরণ করেন। ব্যবসাখাতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ২০০৯ সালে তিনি সরকারের ‘সিআইপি’ সম্মাননা পান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কর্মচারী, ক্ষুদ্র ব্যবসায়ী, ফজল কোম্পানি
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন