বান্দরবানে রাজপথে থাকবে আ.লীগ, ছাড় দেবে না বিএনপিও

10913420_804535082950344_1628156910_n

স্টাফ রিপোর্টার :

৫ জানুয়ারি সোমবার বান্দরবানে আওয়ামী লীগ ও বিএনপি গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষা দিবস উপলক্ষে সমাবেশ করতে নিজ নিজ অবস্থানে বদ্ধপরিকর। ক্ষমতাসীন আওয়ামী লীগ এদিন মিছিল সমাবেশের মাধ্যমে রাজপথ দখলে রাখবে। তবে জেলা বিএনপিও নানা কর্মসূচি নিয়ে রাজপথে থাকার ঘোষণা দিয়েছে।

৫ জানুয়ারি ঘিরে দুই দলের এমন মুখোমুখি অবস্থানে বসে নেই আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীও। যেকোনো ধরণের নাশকতা ও বিশৃঙ্খলা এড়াতে ইতোমধ্যে সকল প্রস্তুতি নিয়েছে।

আওয়ামী লীগের দলীয় সূত্রে জানা যায়, আগামী ৫ জানুয়ারি গণতন্ত্র রক্ষা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে দলটি। দিনটিতে দলের নেতাকর্মীরা রাজপথে সক্রিয় থাকবে। তবে বিএনপি রাজপথে সভা সমাবেশ করতে বাঁধা দিবে কিনা এব্যাপারে কিছু জানায়নি দলীয় নেতারা।

সরকার বিরোধী কর্মসূচি পালনে কোনো রকম উদাসীনতা দেখাতে নারাজ বিএনপির নেতাকর্মীরা। ৫ জানুয়ারি তারাও হাত-পা গুটিয়ে বসে থাকবে না। রাজপথ দখল নিতে না পরলেও সভা সমাবেশ করতে বদ্ধ পরিকর। এ ব্যপারে কাউকে ছাড়ও দেবে না বলে জানিয়েছেন জেলা বিএনপির সিনিয়র নেতারা।

এ ব্যাপারে জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক মো. কামাল জানান, বান্দরবানে বিএনপি কেন্দ্র ঘোষিত গণতন্ত্র ও ভোটাধিকার রক্ষা দিবস আন্দোলনে কর্মসূচি পালনে বদ্ধপরিকর। জেলার নয় উপজেলায় পৃথক কর্মসূচি পালন করা হতে পারে। এ ব্যাপারে রবিবার প্রস্তুতি কমিটির বৈঠক করা হয়েছে।

অন্যদিকে, বান্দরবান জেলা আওয়ামী সাধারণ সম্পাদক কাজি মজিব বলেন, আগামী ৫ জানুয়ারি সরকারের প্রথম বর্ষপূর্তি। ওই দিন জেলা আওয়ামী লীগ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। সাত উপজেলায় পৃথকভাবে সমাবেশ ও আনন্দ র‌্যালি অনুষ্ঠিত হবে। তাছাড়া বঙ্গবন্ধু মুক্ত মঞ্চে সমাবেশ ও পরে র‌্যালি করা হবে।

তবে আগামী ৫ জানুয়ারি যে কোনো ধরণের নাশকতা ও বিশৃঙ্খলা প্রতিরোধে প্রস্তুত রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। জনিয়েছেন সদর থানার তদন্ত কর্মকর্তা আমির হোসেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন