ভ্যাট খেলাপির দায়ে বান্দরবান পর্যটন মোটেল সিলগালা: বকেয়া প্রায় ১০ বছরের

bandarban-pic-1-8-9

নিজস্ব প্রতিবেদক:

ভ্যাট খেলাপির দায়ে ‘বান্দরবান পর্যটন মোটেল’ সিলগালা করে দিয়েছে কাস্টমস অ্যান্ড ভ্যাট কর্তৃপক্ষ। বুধবার সন্ধ্যায় বান্দরবান ভ্যাট অফিসের সহকারী কমিশনার ইয়াসমিন আকতারের উপস্থিতিতে প্রশাসনের কর্মকর্তারা পর্যটন মোটেল সিলগালা করে দেয়।

বান্দরবান কাস্টমস অ্যান্ড ভ্যাট অফিসের সহকারী কমিশনার ইয়াসমিন বেগম জানান, লিজ মানির ওপর ধার্যকৃত ৩৩ লাখ ৬৮ হাজার টাকা দীর্ঘদিন ধরে বকেয়া পড়ে আছে। বারবার তাগিদ দেওয়া সত্ত্বেও লিজ গ্রহণকারী প্রতিষ্ঠান বকেয়া ভ্যাট পরিশোধ না করায় চট্টগ্রাম কাস্টমস অ্যান্ড ভ্যাট কমিশনারের নির্দেশে গতকাল (বুধবার) প্রতিষ্ঠানটিতে তালা মেরে সিলগালা করে দেয়া হয়েছে।

সূত্র জানায়, বান্দরবানে পর্যটন বিকাশের লক্ষ্যে ২০০৩ সালে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ১০০ শয্যার মোটেলটি নির্মাণ করে। কিন্তু লাভ জনক না হওয়ায় এক বছরের মাথায় ২০০৪ সালে মোটেলটি বেসরকারি ব্যবস্থাপনায় ছেড়ে দেওয়া হয়। বার্ষিক প্রায় ৩৩ লাখ টাকায় লিজ নেন ব্যবসায়ী হুমায়ুন কবির। ২০০৬ সাল থেকে ভ্যাটের টাকা পরিশোধ না করায় ৩৩ লাখ ৬৮ হাজার টাকা দীর্ঘদিন ধরে বকেয়া পড়ে আছে।

পর্যটন মোটেলের ম্যানেজার সাইফুল ইসলাম জানান, কোনো নোটিশ প্রদান ছাড়াই গতকাল (বুধবার) কর কমিশনের লোকজন এসে মোটেল সিলগালা করে দেয়। এতে করে মোটেলের নিয়মিত গ্রাহক ও পর্যটকরা সমস্যার মধ্যে পড়েছেন। মোটেলটি খুলে না দিলে ঈদের ছুটি ও শীতের সময় নেওয়া আগাম বুকিং নিয়ে তাদেরকে বিপাকে পড়তে হবে বলেও জানান তিনি।

জেলা প্রশাসক দিলীপ কুমার বনিক বলেন, পর্যটন শিল্পের বিকাশে সরকার কাজ করে যাচ্ছে। পর্যটন মোটেল বন্ধ হলেও সরকারী-বেসরকারী ভাবে গড়ে তোলা অনেক হোটেল মোটেল রয়েছে। তাই আশাকরি এতে কোনো সমস্যা হবেনা। তারপরও হঠাৎ বন্ধের বিষয়টি তদন্ত করে দেখা হবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন