মাটিরাঙ্গায় নানা কর্মসুচীর মধ্য দিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র প্রতি সম্মান প্রদর্শন

11901531

সিনিয়র স্টাফ রিপোর্টার :

বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও মিলাদ মাহফিল সহ নানা কর্মসুচীর মধ্য দিয়ে খাগড়াছড়ির মাটিরাঙ্গায় বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে দিনের শুরুতেই মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মুক্তমঞ্চে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র প্রতিকৃতিতে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুস্পার্ঘ্য অর্পণ করেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েসসহ প্রশাসনের পদস্থ কর্মকর্তারা।

এর পরপরই উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড, মাটিরাঙ্গা থানা, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সুশীল সমাজের পক্ষ থেকে পুস্পার্ঘ্য অর্পণ শেষে ১ মিনিট নীরবতা পালন করা হয়। সকাল সাড়ের ন‘টার দিকে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, রাজনৈতিক নেতৃবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিদের অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি উপজেলা পরিষদ মুক্তমঞ্চ থেকে শুরু হয়ে গুরুত্বপুর্ন সড়ক ঘুরে মুক্তমঞ্চে এসে শেষ হয়।

শোক র‌্যালিতে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সাধারন সম্পাদক মো: তাজুল ইসলাম তাজু, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান, সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস, মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ নুর মোহাম্মদ বেপারী, মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম ও মাটিরাঙ্গা উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মো: আবদুর রহিম সহ বিভিন্ন বিভাগীয় প্রধান, রাজনৈতিক নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করেন। পরে উপজেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েস এর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা পরিষেদের প্যানেল চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো: মনছুর আলী, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা, পৌর আওয়ামীলীগের সভাপতি এম এম জাহাঙ্গীর আলম প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র ৪০তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মধ্যে অনুষ্ঠিত রচনা ও চিত্রাঙ্গন প্রতিযোগীতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান।

এ সময় তিনি শিক্ষার্থীদের উদ্দ্যেশ্যে বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের ইতিহাস। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বিচ্ছিন্ন করে বাংলাদেশের ইতিহাস রচিত হতে পারেনা। তিনি বঙ্গবন্ধুর আদর্শ থেকে শিক্ষা নিয়ে দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে শিক্ষার্থীদের প্রতি আহবান জানান। বিকালে বাদ আসর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান‘র আত্মার শান্তি কামনা করে মাটিরাঙ্গা কেন্দ্রীয় জামে মসজিদে মিলাদ মাহফিল ও বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মিলাদ মাহফিলে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও সহকারী কমিশনার (ভুমি) ইমরুল কায়েসসহ বিভিন্ন পর্যায়ের গণ্যমান্য ব্যাক্তিবর্গ অংশগ্রহণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন