মাটিরাঙ্গায় মা ও শিশু স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এডভোকেসী সভা অনুষ্ঠিত

02.06.2014_Family Planing Pic-02

মাটিরাঙ্গা সংবাদদাতা :

দুটি সন্তানের বেশী নয়, একটি হলে ভালো হয় এমন শ্লোগানের মধ্য দিয়ে পরিবার পরিকল্পনা মা ও শিশু স্বাস্থ্য সেবা প্রচার সপ্তাহ (৭-১২ জুন) উপলক্ষে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আইইএম ইউনিট‘র আয়োজনে ও  মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগের ব্যবস্থাপনা উপজেলাা এডভোকেসী সভা সোমবার বেলা বারটার দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা অফিসের হলরুমে অনুষ্ঠিত হয়।

মাটিরাঙ্গা উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা নিটোল মনি চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে দিকনির্দেশনামুলক বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মহিলা ভাইস চেয়ারম্যান মিসেস হাসিনা বেগম ও ভাইস চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মো: খায়রুল ইসলাম।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মো: তাজুল ইসলাম তাজু বলেন, উন্নয়ন ও সম্বৃদ্ধির দিক থেকে পিছিয়ে থাকলেও জনসংখ্যার দিক থেকে আমরা অনেক এগিয়ে রয়েছি। সরকার জনসংখ্যা হ্রাসে নানা উদ্যোগ অব্যঅহত রেখেছে। ইতিমধ্যে অনেক বেসরকারী সংস্থাও সরকারের পাশাপাশি জনসংখ্যা হ্রাস করণে কাজ করছে। বাল্য বিবাহ রোধ, অধিক সন্তান গ্রহণের কুফলের কথা উল্লেখ করে তিনি বলেন, জোর করে নয় জনসচেতনতা তৈরীর মাধ্যমেই এসব রোধ করতে হবে। তিনি পরিবার পরিকল্পনা বিভাগের নানা অর্জনের কথা তুলে ধরে বলেন, পাহাড়ী জনপদে নানা প্রতিকুলতাকে মোকাবেলা করে তারা বহুবিদ সাফল্য অর্জনে সক্ষম হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মো: খোরশেদুল আলম চৌধুরী, মাধ্যমিক শিক্ষা অফিসার মো: বেলায়েত হোসেন, উপজেলা সমাজ সেবা অফিসার মো: আবুল কাশেম, উপজেলা সমবায় অফিসার প্রভাকর চৌধুরীসহ বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা ও পরিবার পরিকল্পনা বিভাগের কর্মীরা উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন