মানিকছড়িতে কৃষকলীগের সভাপতি’র বিরুদ্ধে সরকারী মাল চুরির অভিযোগ: দেড় টন রড় ও এক ট্রাক পাথর উদ্ধার

চুরি

নিজস্ব প্রতিনিধি, খাগড়াছড়ি ॥

খাগড়াছড়ি’র মানিকছড়ি উপজেলায় সরকার দলীয় নেতার পুকুর থেকে সেতু-কালভার্ড নির্মান প্রতিষ্ঠান ও সড়ক ও জনপদ বিভাগের ব্রিজের ৬টি প্লেট, দেড় টন রড সহ বাড়ির উঠান থেকে ব্রিজ নির্মানের এক ট্রাক পাথর উদ্ধার করেছে মানিকছড়ি থানা পুলিশ। রবিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে পুকুরে তল্লাশী চালিয়ে সরকারী মালসহ এই সব উদ্ধার করে পুলিশ। এই ঘটনায় ব্রিজের পাহারাদার মোঃ হুমায়ন কবির নামে এক ব্যক্তিকে আটক করা হলেও পরবর্তীতে পুলিশ কে ম্যানেজ করে আটককৃত’কে ছাড়িয়ে নেয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, চট্রগ্রাম-খাগড়াছড়ি সড়কের মানিকছড়ি উপজেলার বড়ইতলী এলাকার নির্মানাধীন একটি ব্রীজের কিছু পাথর ও রড় চুরি হয়। চোরাইকৃত মাল খোজাখোজির এক পর্যায়ে উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শাহ আলম মিয়ার পুকুর থেকে প্রায় দেড় টন রড ও পুরাতন ব্রিজের ৬টি প্লেট উদ্ধার কা হয়। একই সাথে শাহ আলম মিয়ার বাড়িতে অভিযান চালিয়ে ব্রিজ নির্মান কাজের এক ট্রাক সিলেটি পাথর উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ব্রিজটির পাহারাদার হুমায়ন কবিরকে আটক করে থানা নিয়ে যাওয়া হয়।

পরবর্তীতে পুলিশ প্রশাসনকে ম্যানেজ করে আটককৃত’কে চাড়িয়ে নেওয়া হয় বলে স্থানীয় সুত্রে জানা গেছে।
মানিকছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শফিকুল ইসলাম আটকের পর ছেড়ে দেয়ার বিষয়টি অস্বিকার করে বলেন, ব্রিজ কর্তৃপক্ষর কোন অভিযোগ না থাকায় পুলিশ এ বিষয়ে কোন ব্যবস্থা নিতে পারেনি। তবে স্থানীয় একটি সুত্র নিশ্চিত করেছে দলীয় প্রভাব খাটিয়ে ব্রিজ কর্তৃপক্ষকে চাপে রেখে থানায় মামলা না দিতে বাধ্য করা হয়েছে।

এবিষয়ে সেতু-কালভার্ড নির্মান প্রতিষ্ঠানের ঠিকাদারের (নাম প্রকাশে অনিশ্চক) সাথে যোগাযোগ করা হলে তিনি কোন মন্তব্য করতে রাজি হননি। তবে বিষয়টি নিয়ে তাদের উদ্ধতন কর্মকর্তার সাথে যোগাযোগ করতে বলা হয়। এখনও উদ্ধার হওয়া মালামাল তাদের কাছে হস্তান্তর করা হয়নি বলে নিশ্চিত করেছেন তিনি।

এ বিষয়ে জেলা কৃষকলীগের সভাপতি মোঃ শাহ আলম মিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, উদ্ধার হওয়া সরকারী মাল (প্রায় দেড় টন রড ও পুরাতন ব্রিজের ৬টি প্লেট) তার পুকুরে পাওয়া গেলেও চুরির ঘটনার সাথে তিনি জড়িত নন।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন