মানিকছড়িতে স্বাধীনতা দিবস উদযাপিত

fec-image

মহান স্বাধীনতা দিবসে সূর্যোদয়ের পর শহিদ বেদিতে পুস্পস্তবক অর্পণ শেষে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলায় আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ, ক্রীড়ানুষ্ঠান ও বীর মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচছা বরণের মধ্য দিয়ে স্বাধীনতা দিবস উদযাপন করেছে উপজেলা প্রশাসন।

রবিবার (২৬ মার্চ) সকাল ৭টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী, উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন ও জেলা পরিষদ সদস্য মো. মাঈন উদ্দীন, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম এবং সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. শফিউল আলম চৌধুরীসহ সকল কর্মকর্তা-কর্মচারী, বীর মুক্তিযোদ্ধা, আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মী, শিক্ষক-শিক্ষার্থী, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের প্রতিনিধি শহিদ বেদিতে ধারাবাহিকভাবে পুস্পস্তবক অর্পণ করেন।

এর পর সকল শহিদের আত্মার শান্তি কামনায় মোনাজাত ও দোয়া পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম মাও. মো. আহমেদুল হক।

সকাল ৮টায় সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জাতীয় পতাকা উত্তোলন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে স্বাধীনতা দিবসের কুচকাওয়াজ ও শিক্ষার্থীদের ক্রীড়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়।

পরে জাতির সূর্য সন্তান বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে লাল গোলাপের শুভেচছায় সিক্ত হন বীর মুক্তিযোদ্ধা ও প্রয়াত বীর মুক্তিযোদ্ধা পরিবারের সদস্যরা।

এ সময় বীর মুক্তিযোদ্ধা মো. আলী হোসেন ও বীর মুক্তিযোদ্ধা ও সাবেক কমান্ডার মো. শফিউল আলম চৌধুরী রণাঙ্গনের স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। তাঁরা বলেন, জাতির পিতা ও স্বাধীনতার পথপ্রদর্শক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে এখনো যারা মেনে নিতে কষ্ট হয়। লাল-সবুজের অর্জিত পতাকার দেশে তাদের থাকার অধিকার নেই।

বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রক্তিম চৌধুরী। প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান মো. জয়নাল আবেদীন। বিশেষ অতিথি ছিলেন সংর্বধনা কমিটির আহবায়ক ও কৃষি কর্মকর্তা মো. হাসিনুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রতন খীসা, ওসি তদন্ত মো. আজগর হোসেনসহ সকল প্রশাসনিক কর্মকর্তা, আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ এবং সুধীজন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: মানিকছড়ি, স্বাধীনতা দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন